বাজে আম্পায়ারিংয়ে অ্যাশেজ থেকে বাদ দুই আম্পায়ার!

0 11

স্পোর্টস ডেস্ক: বাজে আম্পায়ারিং নিয়ে ইদানিং বেশ কথা হচ্ছে। বিশ্বকাপ ফাইনালে তো বিতর্ক উসকে দিয়েছে। তবে এর প্রভাব পড়েছে অ্যাশেজ সিরিজেও। বাজে আম্পায়ারিংয়ের অভিযোগ অ্যাশেজ সিরিজে বাদ দেয়া হয়েছেন জোয়েল উইলসন ও ক্রিস গাফানিকে। দুজনে মিলে ১৫ টি ভুল সিদ্ধান্ত দিয়েছেন বলে তাদের বিরুদ্ধে অভিযোগ।

অ্যাসেজের প্রথম তিন টেস্টে একাধিক ভুল সিদ্ধান্ত দিয়েছেন তারা। যে অভিযোগে তাকে বাদ দেয়া সিদ্ধান্ত হয়েছে। সম্প্রতি আইসিসির এলিট প্যানেলের অন্তর্ভূক্ত হওয়ার পরই অ্যাশেজ সিরিজ থেকে দায়িত্ব হারান তিনি।

শেষ দুই টেস্ট উইলসন-গাফানের পরিবর্তে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার মারাইস এরাসমাস ও শ্রীলংকান আম্পায়ার রুচিরা পালিয়াগুরুগে।

আগামী ৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। ১২ সেপ্টেম্বর লন্ডনের কেনিংটন ওভালে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট। এই দুটি টেস্টে মারাইস এরাসমাস ও রুচিরা পালিয়াগুরুগে দায়িত্ব পালন করবেন।

অ্যাশেজ সিরিজে উইলসন ৮টি ভুল সিদ্ধান্ত দেন। অন্যদিকে নিউজিল্যান্ডের আম্পায়ার গাফানে ৭টি ভুল সিদ্ধান্ত দেন। ফলে এই দুই আম্পায়ারকে অ্যাশেজের শেষ দুই টেস্টের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.