বাল্যবিবাহ যৌতুক নির্যাতন সড়ক দুর্ঘটনা রোধসহ ৬দিন ব্যাপি প্রশিক্ষণের আজ শেষ দিন

৬৩৫

মাজহারুল ইসলাম,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারী উপজেলায় বাল্যবিবাহ, যৌতুক প্রতিরোধ নারী নির্যাতন ও সড়ক দুর্ঘনা রোধে করণীয় আইন বিষয়ে অবহিতকরণ প্রশিক্ষণ ৫ দিন ব্যাপী অনুষ্ঠিত হয়েছে। গত ২২ মার্চ হতে ২৫ ও ২৭ মার্চ সকাল ১০ টা হতে দুপুর ৩টা পর্যন্ত উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ও উপজেলা অফিসার্স ক্লাবে, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প, স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা) সহায়তায়, উপজেলা মাধ্যমিক মাদ্রাসা শিক্ষা ও উপজেলা নারী ও শিশু বিষয়ক স্থায়ী কমিটির বাস্তবায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে ৫ দিন ব্যাপী এই প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহন করা হয়।

এতে সরকারি কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মেম্বার, কাজি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ অংশ গ্রহণ করেন।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বাল্যবিবাহের সুফল ও কুফল বিষয়ে ধারনা, যৌতুক প্রতিরোধে সচেতনতা ও নারী নির্যাতন আইন এবং সড়ক দুর্ঘটনা নিরসনে মটরযান অধ্যাদেশ ২০১৮ সম্পর্কে অবহিতকরণ প্রশিক্ষণে বিস্তর আলোচনা করা হয়। অবহিত করন প্রশিক্ষণ দেন বাস্তবায়নকারী সংস্থা এবং প্রশিক্ষণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, ট্রাফিক সার্জেন্ট এসআই আব্দুল হাই ও মাধ্যমিক কর্মকর্তা নবিউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান ও মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমিন নাহার।

Comments are closed.