‘বিএনপি গণতন্ত্র ও নির্বাচনের অর্থ বোঝে না’

১২৮
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

বিএনপি গণতন্ত্র ও নির্বাচনের অর্থ বোঝে না বলে নির্বাচনকে ভয় পায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে শপথ পড়ানোর পর দেওয়া বক্তব্যে প্রধানমন্ত্রী এমন মন্তব্য করেন।

আজ বুধবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আইভীর শপথ অনুষ্ঠান হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন। পরে নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী এর জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ দেন। জনগণ যে আশা-ভরসা নিয়ে ভোট দিয়েছে, সে ভরসার প্রতিদান কাজের মাধ্যমে দেওয়ার আহ্বান জানান শেখ হাসিনা। এ সময় বিএনপি নির্বাচন ও গণতন্ত্রের ভাষা বোঝে না বলে মন্তব্য করেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘তারা (বিএনপি) নির্বাচনই চায় না। তারা নির্বাচনের অর্থ বোঝে না। ভোট চুরি করতে জানে, কিন্তু জনগণের ভোট নিতে জানে না। জনগণকে ভোট দেওয়ার যে অধিকার, সে অধিকারে তারা বিশ্বাস করে না। জনগণের কাছে গিয়ে ভোট চেয়ে নেওয়ার কোনো অভ্যাসই তাদের ছিল না। বরং (ভোট) কেড়ে নেওয়া, চুরি করাই তাদের অভ্যাস ছিল। কাজেই তারা গণতন্ত্রের অর্থ বোঝে না। জনগণের অধিকারের অর্থও তারা বোঝে না। সে শিক্ষাই তাদের নেই। তারা বোঝে সন্ত্রাস, তারা বোঝে দুর্নীতি, তারা বোঝে জঙ্গীবাদ।’

Comments are closed.