বিচারাধীন সরকারি যায়গায় স্থাপনা নির্মাণ বাঁধা দেওয়া শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা প্রতিবাদে মহাসড়কে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা

0 21

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : বিচারাধীন সরকারি কলেজের জমি দখল করে স্থাপনা নির্মাণ নির্মাণকাজে বাঁধা দেওয়ায় শিক্ষক ও শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। হামলায় এক শিক্ষকসহ তিন শিক্ষার্থী গুরুত্বর আহত হন। এতে বিক্ষুব্ধ হয়ে আ লিক সড়ক অবরোধ করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। আটকা পড়ে প্রায় দুই শতাধিক বিভিন্নপ্রকার ছোট-বড় যানবাহন।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুরের ফুলবাড়ীর ছোট যমুনা বিজ্রের পশ্চিমপ্রান্তে ঘটেছে। আহতরা হলেন, ফুলবাড়ী সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো. এরশাদ হোসেন, কলেজে শিক্ষার্থী মাশরুফ পারভেজ শুভ, মো. সাগর হোসনে ও সাব্বির।

ঘটনা জানতে পেয়ে ১১টায় দিনাজপুর-ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ আ লিক মহাসড়ক অবরোধ করো আন্দোলন করেন কলেজের শিক্ষার্থীসহ কলেজের কর্মচারী ও ছাত্রলীগ। পরে কলেজের জমিতে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেন শিক্ষার্থীরা। থানা পুলিশ গিয়ে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে।


আন্দোলনে হামলাকারীদের দ্রুত শাস্তির দাবিসহ কলেজের জমি দখলমুক্তের দাবি জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মনিরুজ্জামান মানিক, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইমলাম, ফুলবাড়ী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুজ্জামান রাসেল, সহ-সভাপতি নাসিম মাহমুদ, সাধারণ শিক্ষার্থী মো. তারেক, মো. সাগর হোসেন প্রমুখ।

ফুলবাড়ী সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক মো. এরশাদ হোসেন জানান, কলেজের উত্তরপ্রান্তে আ লিক সড়ক সংলগ্ন বিচারাধীন কলেজের জমিতে আবারো স্থাপনা নির্মাণকাজ চলছে পৌর মহিলা কাউন্সিল রোকেয়া বেগম। জানতে পেয়ে সকাল সোয়া ১০টায় তিনিসহ কলেজের প্রভাষক ডালিম কুমার রায়, প্রভাষক জাহাঙ্গীর এবং তিনজন শিক্ষার্থী ঘটনাস্থলে যান। কাজ বন্ধের বিষয়ে রোকেয়া বেগম ও নির্মাণ মিস্ত্রিদের সাথে কথা বলার একপর্যায়ে বাকবিতান্ড সৃষ্টি হয়। আচমকাভাবে রোকেয়া বেগম, তার স্বামী, ভাই ও ছেলে তাদের ওপর হামলা চালান। এতে গুরুত্বর আহত হলে স্থানীয়রাসহ শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এ বিষয়ে বক্তব্যে জন্য এই প্রতিবেদক অভিযুক্ত পৌর মহিলা কাউন্সিলর রোকেয়া বেগমের মুঠোফোনে (০১৯৬৪০৩২৭৪০) একাধিকবার ফোন করলে তার মুঠোফোনটির সুইচঅফ পান।

থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম জানান, ঘটনাটি জানতে পেয়ে ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে যানবাহন চলাচল স্বাভাবিক করা হয়েছে। ওই হামলার ঘটনায় মামলা প্রক্রিয়াধিন রয়েছে। ফুলবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. নজমুল হক বলেন, এ ঘটনায় ওই মহিলা কাউন্সিলরে বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

 

Leave A Reply

Your email address will not be published.