বিদেশি পিস্তলসহ গ্রেফতার যুবক

১৩০

সিরাজগঞ্জ প্রতিনিধি সিরাজগঞ্জে বিদেশি পিস্তলসহ আলোচিত বায়েজিদ আহম্মেদকে (১৯) গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতার বায়েজিদ সিরাজগঞ্জ শহরের একডালা মহল্লার আজিম উদ্দিনের ছেলে। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে জেলা গোয়েন্দা শাখার (ডিবি পুলিশ) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকেরিয়া হোসেন এতথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, গত বছর ৩০ ডিসেম্বর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সরকারি কলেজ রোডে বিএনপি-আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সে সময় অস্ত্র হাতে তিন তরুণের ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। সংবাদমাধ্যমগুলো সেই ছবি প্রকাশ করে।

সংঘর্ষের কয়েক দিন পর শহরের কোল গয়লা মহল্লার সুমন খলিফা এবং একই এলাকার জনি হাজাম নামে দুই যুবককে অস্ত্র ও বোমাসহ গ্রেফতার করা হলেও বায়েজিদ পলাতক ছিলেন।

দীর্ঘদিন পলাতক থাকার পর গোপন সংবাদের ভিত্তিতে এসআই খোকনসহ সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার রাতে সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকা থেকে বায়েজিদকে গ্রেফতার করে। অস্ত্র হাতে সে শহরের জেলখানা ঘাট ও হার্ডপয়েন্টসহ আশপাশের এলাকাগুলোতে ত্রাস সৃষ্টি করে আসছিল। তার বিরুদ্ধে দাঙ্গা-হামলা ও মারধরের পাঁচটি মামলা রয়েছে।

পিস্তল ও গুলিসহ গ্রেফতারের ঘটনায় রাতেই বায়েজিদের বিরুদ্ধে সদর থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে। আজ সকালে তাকে সেই মামলায় আদালতে পাঠানো হবে বলে তিনি জানান।

Comments are closed.