বিদ্যালয়ে প্রবেশের আগেই শিশুকে নৈতিক শিক্ষা দিতে হবে- খাদ্যমন্ত্রী

0 20
             ফাইল ছবি

রায়হান আলম, নওগাঁ প্রতিনিধি: বিদ্যালয়ে প্রবেশের আগেই শিশুকে নৈতিক শিক্ষা দেওয়ার ব্যাপারে গুরুত্বারোপ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ জন্য তিনি ধর্মীয় প্রতিষ্ঠান সমূহে প্রাক প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন। মন্ত্রী বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানভিত্তিক শিক্ষা ব্যবস্থা শিশুর নৈতিক শিক্ষা, শারীরিক ও মানসিক বিকাশ এবং সামাজিক মূল্যবোধ সৃষ্টি করে।

যা পরবর্তীতে ব্যক্তি জীবন গঠন তথা সুন্দর জাতি গঠনে ভূমিকা রাখে। শনিবার সকালে মানবিক মূল্যবোধ ও নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম বিষয়ে নওগাঁয় এক মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।এতে সভাপতিত্ব করেন নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ।

এসময় কনফারেন্সে যুক্ত হয়ে বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের রাজশাহী বিভাগের ট্রাস্টি তপন কুমার সেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় অতিরিক্ত সচিব, ড. মো. মোয়াজ্জেম হোসেন। বক্তারা মন্দিরভিত্তিক শিশু-গণশিক্ষা কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বেশ কিছু সুপারিশ তুলে ধরেন। এছাড়া এ কার্যক্রমকে রাজস্বভুক্ত করার পরামর্শ দেন অংশগ্রহণকারীরা।

Leave A Reply

Your email address will not be published.