বিনামূল্যে মাস্ক সরবরাহের দাবি জানিয়েছে সিপিবি

0 78

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

রায়হান আলম, নওগাঁ প্রতিনিধিঃ  স্বাস্থ্যখাতে লুটপাট-দুর্নীতি, করোনাকালে মানুষের জীবন নিয়ে ব্যবসার ঘৃণ্য তৎপরতার বিরুদ্ধে রবিবার (২৬ জুলাই) দুপুরে সিপিবি জেলা কমিটির আয়োজনে শহরের ব্রীজের মোড়ে দেশব্যাপী ‘ধিক্কার দিবস’ পালন উপলক্ষে ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন ও সমাবেশে কমিউনিস্ট পার্টি (সিপিবি) জেলা কমিটির সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কমরেড শফিকুল ইসলাম, সাবেক সভাপতি কমরেড প্রদ্যুৎ ফৌজদার, সিপিবি নেতা কমরেড আলীমুর রেজা রানা, সিপিবি নেতা কমরেড সেকেন্দার আলী, আদিবাসী নেত্রী কমরেড রেবেকা সরেন, শ্রমিক নেতা কমরেড মুনসুর রহমান, যুবনেতা কমরেড অ্যাডভোকেট মমিনুল ইসলাম স্বপন, ছাত্র নেতা শামীম আহসান প্রমূখ । এসময় সিপিবি জেলা কমিটির সভাপতি কমরেড অ্যাডভোকেট মহসীন রেজা বলেন, সরকার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ঘোষণা করেছে।

সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসে কর্মরত কর্মকর্তা, কর্মচারী ও অফিস সংশ্লিষ্ট আগত সেবাগ্রহণকারীদের মাস্ক পরা নিশ্চিত করতে সংশ্লিষ্ট অফিস কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু বিভিন্ন অফিসের সঙ্গে সম্পৃক্ত নন, এমন মানুষের সংখ্যাই বেশি। তাদের মাস্ক পরা নিশ্চিত হবে কী করে? সকলের মাস্ক পরা নিশ্চিত করতে হলে সরকারকেই দায়িত্ব নিয়ে বিনামূল্যে জনসাধারণের মধ্যে মাস্ক সরবরাহ করতে হবে।

তিনি আরও অথর্ব স্বাস্থ্যমন্ত্রী, দুর্নীতিবাজ আমলাদের অপসারণ, স্বাস্থ্য অধিদপ্তরের লুটেরা ঠিকাদারদের অবিলম্বে গ্রেপ্তার, স্বাস্থ্যখাতে লুটপাট-দুর্নীতি কঠোরভাবে বন্ধের দাবিতে সোচ্চার হওয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। এছাড়াও করোনাভাইরাস মোকাবিলায় ব্যর্থ হয়ে সরকার এখন করোনাভাইরাসের পিছু পিছু হাঁটছে। স

রকারের ভুল পদক্ষেপের কারণে সংক্রমণের সংখ্যা ব্যাপক হারে বেড়ে গেছে। পরীক্ষার বিষয়টি সহজলভ্য করা হয়নি। পরীক্ষার সংখ্যা না বাড়িয়ে পরিকল্পিতভাবে পরীক্ষার সংখ্যা কমিয়ে দেয়া হয়েছে। সরকারের কোভিড চিকিৎসা ব্যবস্থা নিয়ে জনগণের আস্থা হারিয়ে বলেও জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

x