বিশ্বকাপের জন্য ৯টি ভেন্যু, পাকিস্তানের ভিসা নিশ্চিত

0 86
ভারতে হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছবি : সংগৃহীত

চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইসিসির এই মেগা ইভেন্ট আয়োজনের জন্য প্রাথমিতভাবে ৯টি ভেন্যু ঠিক করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। একই সঙ্গে পাকিস্তানসহ সব দেশের ভিসা জটিলতা নিয়েও সমস্যা হবে না বলে জানানো হয়েছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবর অনুযায়ী, বোর্ডের তরফ থেকে বলা হয়েছে কলকাতাসহ বিশ্বকাপের বাকি ভেন্যুগুলো হলো – মুম্বাই, দিল্লি, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা ও লখনৌ। আর, বিশ্বকাপের ফাইনালের জন্য আগে থেকেই আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামকে পরিকল্পনা করা হয়েছে।

 

এ ব্যাপারে বোর্ডের এক কর্তা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘প্রতিটি কেন্দ্রকেই এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছে এবং প্রস্তুতি শুরু করে দিতে বলা হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি মাথায় রাখা হচ্ছে এবং শেষ দিকে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। অক্টোবর-নভেম্বরে করোনা পরিস্থিতি কেমন থাকবে এখনই বলা মুশকিল। কিন্তু প্রস্তুতি শুরু করতেই হবে।’

 

নভেল করোনাভাইরাসের কারণে ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গেছে। আইসিসির নতুন সূচি অনুযায়ী, ২০২১ সালে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। পরের বছর একই সময়ে অস্ট্রেলিয়াতেও হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

 

কিন্তু  ভারত-পাকিস্তানের যা সম্পর্ক তাতে পাকিস্তানি ক্রিকেটারদের ভিসা জটিলতা দেখা দিতে পারত। এই সমস্যার সমাধানের জন্য গত বছরের শেষ দিকে আইসিসির দ্বারস্থ হয় পিসিবি। অবশেষে ভিসা জটিলতার বিষয়টি থেকে রক্ষা পেল পাকিস্তান।

 

এর আগে ভারতের ভিসা পাওয়া নিয়ে জটিলতায় পড়েছেন পাকিস্তানি অ্যাথলেটরা। ২০১৯ সালে দিল্লিতে শ্যুটিং বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানি অ্যাথলেটদের ভিসা দেয়নি ভারত। এজন্য আরও চিন্তায় পড়েছিল দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি।

 

Leave A Reply

Your email address will not be published.

x