বিশ্বকাপে অংশ নিতে ৩ অক্টোবর দেশ ছাড়ছে বাংলাদেশ

1
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

আগামী ১৭ অক্টোবর মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরে অংশ নিতে আগামী ৩ অক্টোবর ওমানের উদ্দেশে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে বিষয়টি।

ওমানে একদিনের রুম কোয়ারেন্টিন শেষে অনুশীলনে নামবে বাংলাদেশ। এর পর ৯ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে যাবে লাল-সবুজের দল। সেখানে একদিনের কোয়ারেন্টিন শেষে ১১ অক্টোবর শুরু করবে অনুশীলন। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ওমানে ফিরে যাবেন মাহমুদউল্লাহরা।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে বাংলাদশ। এর পর ১৯ অক্টোবর ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে মাহমুদউল্লাহরা।

ওমানে সাফল্য পেলে সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে বাংলাদেশ। আগামী ২৩ অক্টোবর শুরু হবে বিশ্বকাপের মূল লড়াই।

বিশ্বকাপের বাংলাদেশ দলে নেই তারকা ওপেনার তামিম ইকবাল। লম্বা সময় ধরে এই ফরম্যাটে খেলছেন না বলে নিজে থেকেই সরে দাঁড়িয়েছেন বাঁহাতি এই ওপেনার। তামিম না থাকায় ভাগ্য খুলেছে সৌম্য সরকারের। ডানহাতি ওপেনার লিটন দাস ও মোহাম্মদ নাঈমের সঙ্গে বাড়তি ওপেনার হিসেবে দলে আছেন তিনি।

এর পর সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, অধিনায়ক মাহমুদউল্লাহ, তরুণ আফিফ হোসেন আছেন দলে। মুশফিক টি-টোয়েন্টিতে উইকেটকিপিং ছেড়ে দেওয়ায় নুরুল হাসান সোহান সুযোগ পান দলে। বাড়তি ব্যাটসম্যান হিসেবে আছেন শামীম হোসেন।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমানের সঙ্গে আছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। স্ট্যান্ডবাই হিসেবে আছেন রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, নাঈম শেখ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

x