বুধবার থেকে শুরু বিশ্বকাপের সুপার এইট

0 ৬৮
টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফি। ছবি : আইসিসি

দেখতে দেখতে শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব। ২০ দলের আসর থেকে বিদায় নিয়েছে ১২ দল। লড়াই এবার সুপার এইটে। চার গ্রুপের সেরা দুটি করে দল উঠেছে বিশ্বকাপের পরের পর্বে। এই আট দল নিয়ে আগামীকাল বুধবার (১৯ জুন) থেকে শুরু হচ্ছে বিশ্বকাপের সুপার এইট রাউন্ড।

ওয়েস্ট ইন্ডিজের অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও যুক্তরাষ্ট্র। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আগামীকাল রাত সাড়ে ৮টায়। চমৎকার এক বিশ্বকাপ কাটাচ্ছে যুক্তরাষ্ট্র। প্রথমবার বিশ্ব আসরে খেলতে এসেই গড়ল ইতিহাস। জায়গা করে নিয়েছে সুপার এইটে, পাকিস্তানকে হারিয়ে জন্ম দিয়েছে অঘটন।

সুপার এইটে আট দল দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে। রাউন্ড রবিন পদ্ধতিতে প্রতি গ্রুপে থাকা চার দল একবার করে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে প্রতি গ্রুপের সেরা দুটি করে দল জায়গা করে নেবে সেমি ফাইনালে। বাকিরা বিদায় নেবে। গ্রুপ ১ এ আছে বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। গ্রুপ ২ এ খেলবে ওয়েস্ট ইন্ডিজ, যুক্তরাষ্ট্র, দক্ষিণ আফ্রিকা ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

১৭ বছর পর সুপার এইটে উঠেছে বাংলাদেশ। সুপার এইটে প্রথম ম্যাচে স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে আগামী ২১ জুন বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে একই ভেন্যুতে ২২ জুন বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় ভারতের বিপক্ষে মাঠে নামবেন শান্তরা। ভারতের বিপক্ষে খেলার পর বাংলাদেশ যাবে সেন্ট ভিনসেন্টে। সেখানে ২৫ জুন ভোর সাড়ে ৬টায় সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবেন লাল-সবুজের প্রতিনিধিরা।

Leave A Reply

Your email address will not be published.