বোলিংয়ে দাপট দেখাচ্ছে বাংলাদেশ

1
তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের লড়াই। ছবি : সংগৃহীত

সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে আগে ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই নিউজিল্যান্ড। স্পোর্টিং উইকেটে রানের চাকা সচল রাখলেও এরই মধ্যে পাঁচ উইকেট হারিয়ে ফেলেছে কিউইরা। প্রথম উইকেট পান মুস্তাফিজুর রহমান। পরে মোহাম্মদ সাইফউদ্দিন, মাহমুদউল্লাহ ও মেহেদী দলকে সাফল্য এনে দেন।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ পাঁচ উইকেটে ৬২ রান।

অবশ্য সাইফউদ্দিনের দুটি উইকেটেই রিভিউ নিয়ে বাঁচতে চেয়েছিল নিউজিল্যান্ড। তবে সাফল্য পায়নি তারা, রিভিউ দুটিই নষ্ট হয়। এলবি হয়ে ফিরে গেছেন ডি গ্র্যান্ডহোম ও উইল ইয়ং। তার আগে ওপেনার ফিন অ্যালানকে আউট করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন মুস্তাফিজুর রহমান। ১০ বলে ১৫ রান করে আউট হন অ্যালান।

বাংলাদেশ সফরে বাজে সময় পার করছে নিউজিল্যান্ড। দুই ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি অতিথিরা। প্রথম জয়ের খোঁজে আজ রোববার বাংলাদেশের মুখোমুখি হয়েছে কিউইরা। ম্যাচটির একাদশে তিন পরিবর্তন এনেছে তারা। অন্যদিকে কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ।

আজ হারলেই সিরিজ হাতছাড়া হয়ে যাবে নিউজিল্যান্ডের। তাই সিরিজে টিকে থাকতে হলে ম্যাচটিতে জয়ের বিকল্প নেই। বাঁচা-মরার ম্যাচেটিতে তাই তিন পরিবর্তন এনেছে সফরকারীরা। করোনা থেকে সুস্থ হয়ে ফিরেছেন ফিন অ্যালেন। এ ছাড়া এক ম্যাচ পর ফিরছেন জ্যাকব ডাফি। সিরিজে প্রথমবার খেলছেন স্কট কুগেলাইন।

একাদশ থেকে বাদ পড়েছেন ডগ ব্রেসওয়েল, হামিশ বেনেট ও বেন সিয়ার্স। আগের দুই ম্যাচে খেলেছেন ব্রেসওয়েল। দ্বিতীয় ম্যাচে ফিরেছিলেন বেনেট। ওই ম্যাচে অভিষেক হয়েছিল আরেক পেসার বেন সিয়ার্সের।

প্রথম দুই ম্যাচে জয় পাওয়ায় একাদশে কোনো পরিবর্তন আনেনি বাংলাদেশ। উইনিং কম্বিনেশন নিয়েই সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

x