ব্যর্থতার বৃত্তে সাকিব

0 36

ব্যাটিং ব্যর্থতার বৃত্ত থেকে কিছুতেই বের হতে পারছেন না সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর এখনো ব্যাট হাতে পুরোপুরি ছন্দে পাওয়া যায়নি বিশ্বসেরা অলরাউন্ডারকে। তাঁর ধারাবাহিক ব্যর্থতা চলছে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগেও।

আজ বৃহস্পতিবার মোহামেডান স্পোর্টিং ক্লাবের ষষ্ঠ ম্যাচেও জ্বলে উঠতে পারলেন না সাকিব। শূন্য রানে আউট হয়ে ফিরলেন সাজঘরে। এই নিয়ে চলতি লিগে দ্বিতীয়বার শূন্যতে আউট হলেন তিনি। সাকিবের ব্যর্থতার দিনে বিপদে পড়েছে মোহামেডানও। রূপগঞ্জের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে মাত্র ৯৩ রানে গুটিয়ে যায় মোহামেডান।

 

আজ লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে চার নম্বরে ব্যাট করতে নামেন সাকিব। ব্যাটিংয়ে নেমে পাঁচ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। ষষ্ঠ বল মোকাবিলা করতে গিয়ে শর্ট থার্ড ম্যান অঞ্চলে পিনাক ঘোষের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

 

এবারের প্রিমিয়ার লিগের শুরুতেই খেলছেন সাকিব। ছয় ম্যাচে সর্বোচ্চ ২৯ রান করেছেন তিনি। সেটি করেছেন মোহামেডানের হয়ে প্রথম ম্যাচে। দ্বিতীয় ম্যাচে আউট হন শূন্য রানে। পরের তিন ম্যাচে করেন যথাক্রমে ২০, ২, ২২ রান। আর আজ ষষ্ঠ ম্যাচে করেন শূন্য।

 

সবমিলে এবারের লিগে ৬ ম্যাচে মাত্র ৭৩ রান করেছেন সাকিব, ব্যাটিং গড় মাত্র ১২.১৬। তবে ব্যাটিংয়ের চেয়ে মোটামুটি ভালো বোলিং করেছেন। মোট ৫ ইনিংসে ১৮ ওভার বল করে ১১৫ রান দিয়ে ৮ উইকেট তিনি। ইকোনমি রেট ৬.৩৮। সবমিলে পুরোপুরি ধারাবাহিক হতে পারছেন না দেশসেরা এই অলরাউন্ডার।

 

Leave A Reply

Your email address will not be published.

x