‘ব্যর্থ’ সালাউদ্দিনই ফিফার চোখে দক্ষ!

0 35

প্রায় এক যুগ ধরে বাফুফের নেতৃত্বে কাজী সালাউদ্দিন। তার আমলে ফুটবল যতটা সামনে এগিয়ে যাওয়ার কথা ছিল, ততটাই পিছিয়েছে। বাংলাদেশ জাতীয় ফুটবল দল তার অধীনেই সবচেয়ে অবনমন বেশি হয়েছে। সবার ধারনা ছিল বাফুফে নির্বাচন তিনি আর করবেন না। তবে সবাই অবাক করে দিয়ে তিনি এবারও সভাপতি প্রার্থী হয়েছেন।

সমর্থকরা তাকে আর এই পদে দেখতে চায় না। সে জন্য জাতীয় প্রেসক্লাবে মানববন্ধনও করেন। তাদের চোখে কাজী সালাউদ্দিনের ১২ বছর পুরোটাই ব্যর্থ।

তবে এই ব্যর্থ কাজী সালাউদ্দিনই ফিফা সভাপতি চোখে দক্ষ। বাংলাদেশ ফুটবল ফেডারেশন- বাফুফে’র নির্বাচন উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন আন্তর্জাতিক ফুটবল ফেডারেশন- ফিফার সভাপতি গিয়ান্নি ইনফান্তিনো। দেশটির ফুটবলের তত্ত্বাবধানে যথাযথ ব্যক্তিত্বরাই রয়েছেন বলে মনে করেন বিশ্ব ফুটবল নিয়ন্ত্রণ সংস্থাটির প্রধান।

বাফুফে’র কার্যনির্বাহী নির্বাচন ২০২০ এ অংশ নেওয়া প্রার্থীদের অভিনন্দন জানিয়ে ফিফা সভাপতি ভিডিও বার্তায় বলেছেন, ‘প্রিয় সভাপতি, প্রিয় কাজী, প্রিয় মাহফুজা, প্রিয় কাউন্সিল সদস্য, প্রিয় বন্ধুরা এবং ভদ্র মহিলা ও মহোদয়গণ, আমি প্রথমে বলতে চাই যে, আমি আজ আপনাদের নির্বাচনী কংগ্রেসকে সম্বোধন করতে পেরে ভীষণ আনন্দিত। এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কংগ্রেস এবং এটি একটি নির্বাচনী কংগ্রেস। এই কংগ্রেসের জন্য আমি সকল প্রার্থীকে শুভকামনা জানাতে চাই। এই কংগ্রেস ফুটবলের হয়ে বাংলাদেশের পক্ষে কাজ করে যাচ্ছে।”

মহামারির কারণে ফিফা সভাপতি উপস্থিত হতে পারেনি বলে আফসোস প্রকাশ করেন। বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে আমি শারীরিকভাবে আপনাদের সঙ্গে সেখানে থাকতে পারছি না। কিন্তু বিশ্বাস করুন, আমার মন সেখানে পড়ে রয়েছে। করোনার কারণে আমাদের ও বিশ্বজুড়ে সকলের ভ্রমণে নিষেধাজ্ঞা রয়েছে। তবে আমাদের মাঝে দূরত্ব থাকলেও এই মুহূর্তে আমরা সকলেই একত্রে আছি এবং এই মুহূর্তে ফুটবল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে, কারণ এর মূল লক্ষ্য হলো সকলকে একত্রিত করা।

গিয়ান্নি ইনফান্তিনো আরও বলেন, আমি আপনাদেরকে ধন্যবাদ জানাতে চাই আপনারা যে কাজ করছেন বাংলাদেশের ফুটবলের জন্য, এশিয়ার ফুটবলের জন্য এবং সর্বোপরি বিশ্ব ফুটবলের জন্য। প্রায় এক বছর আগে আমি একদিনের জন্য আপনাদের সঙ্গে ঢাকায় সাক্ষাৎ করেছি এবং বিশ্বাস করুন, আমি আবারও আপনাদের কংগ্রেসে ঢাকায় যেতে আগ্রহী। আমি আবার ফিরব, যখন সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

ফিফা সভাপতি বলেন, ‘আমি জানি যে, বাংলাদেশ ফুটবল আপনাদের মাধ্যমে একটি নিরাপদ ও দক্ষ হাতের তত্ত্বাবধানে রয়েছে এবং আমি আবারও একটি সফল নির্বাচন কামনা করছি এবং সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই আপনাদের কঠোর পরিশ্রমের জন্য। ফিফা আপনাদের পাশে আছে এবং এই দুর্যোগপূর্ণ সময়ে কোভিড রিলিফ ফান্ডের মাধ্যমে আমাদের সাহায্য ও সহযোগিতা দ্বারা আমরা সকলে একাত্ম ও একটি দল হয়ে এই পরিস্থিতিকে জয় করব। সকলকে শুভকামনা জানাচ্ছি।’

Leave A Reply

Your email address will not be published.