ব্রিটিশভূমে বিধ্বস্ত ভারত, ‘২২ রান করতেই অলআউট’

0 182

স্পোর্টস ডেস্ক : ট্রেন্ট ব্রিজ টেস্ট আবারও ভারতের করুণ ব্যাটিংয়ের সাক্ষী হলো। ৬ উইকেটে ৩০৭ রান নিয়ে ট্রেন্টব্রিজ টেস্টের প্রথম দিন শেষ করলেও দ্বিতীয় দিন সেই ছন্নছাড়া ছন্দহীন ভারতকেই দেখা গেলো। আগের দিনের রানের সঙ্গে দ্বিতীয় দিন সকালে স্কোরবোর্ডে মাত্র ২২ রান যোগ করেই ফিরেছেন শেষ চার ব্যাটসম্যান।

টানা দুই টেস্ট হেরে চাপ আর তোপের মুখে পড়া বিরাহ কোহলিদের সামনে ঘুরে দাঁড়ানোর কোনও বিকল্প নেই। সেই দৃঢ়তা ব্যাটিংয়ে দেখা গেল কই! তবে টেসে হেরে ব্যাট হাতে শুরুটা খারাপ ছিল না দুই ভারতীয় ওপেনারের। শেখর ধাওয়ান ও লোকেশ রাহুল মিলে করেছিলেন ৬০ রানের উদ্বোধনী জুটি।

এরপর ধাওয়ানকে ফিরিয়ে দলীয় ৮২ রানের মাথায় এক এক করে তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে নিজের শিকারে পরিণত করেন ইংলিশ পেসার ক্রিস ওকস। রাহুল ২৩ ও চেতেশ্বর পুজারা ১৪ রান করেন।

কিন্তু কাপ্তান কোহলি আর আজিঙ্কা রাহানের ব্যাটে আবারও ঘুরে দাঁড়ায় ভারত। ব্যক্তিগত ৮১ রান করা রাহারে আউট হওয়ার আগে চতুর্থ উইকেটে কোহলিকে নিয়ে ১৫৯ রানের বড় জুটি গড়েন। কোহলি ব্যক্তিগত ৯৭ রানে আদিল রশিদের শিকার হয়ে সাজঘরে ফিরেন। দিনের বাকি সময়ে হার্ডিক পাণ্ডিয়াকেও (১৮) হারায় ভারত।

তবে বড় সংগ্রহের আভাস দিয়েও দ্বিতীয় দিন রিষভ পান্তে ও রবিচন্দ্র অশ্বিনদের ব্যর্থতায় ৩২৯ রানে গুটিয়ে যায় ভারত। পান্তে ২৪, অশ্বিন ১৪, ঈশান্ত শর্মা ১ ও মোহাম্মদ শামি ৩ রান করেন।

৩টি করে উইকেট নিয়েছেন তিন ইংলিশ পেসার অ্যান্ডারসন, ব্রড ও ক্রিস ওকস।

এদিকে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকেছেন দুই ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক ও কিয়েটন জেনিংস। এ প্রতিবেদন লিখা পর্যন্ত কুক ২৯ ও জেনিংস ২০ রান নিয়ে ব্যাট করছেন। তথ্যসূত্র: ক্রিকইনফো

ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.