ভারতে ২৪ ঘণ্টায় এক লাখ ২৬ হাজার ব্যক্তি করোনায় আক্রান্ত

0 215
ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির ধারায় দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ফের পূর্ববর্তী রেকর্ড ভেঙেছে। ছবি : সংগৃহীত

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে হিমশিম খাচ্ছে ভারত। দেশটিতে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা। রেকর্ড পরিমাণ আক্রান্ত ও মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা পূর্ববর্তী সব রেকর্ড ভেঙেছে।

এনডিটিভি জানিয়েছে, পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশটিতে এক লাখ ২৬ হাজার ৭৮৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে বলে বৃহস্পতিবার সকালে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে দেখা গেছে।

 

একদিন আগে বুধবার সকালে মন্ত্রণালয়টি রেকর্ড এক লাখ ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল। ২৪ ঘণ্টার মধ্যেই শনাক্ত নতুন রোগী সংখ্যা সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেল।

 

সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের বিরুদ্ধে অধিকাংশ রাজ্যের লড়াইয়ের মধ্যেই দৈনিক শনাক্তের উদ্বেগজনক এই রেকর্ড হলো।

 

বৃহস্পতিবার সকাল পর্যন্ত ভারতের শনাক্ত রোগীর মোট সংখ্যা এক কোটি ২৯ লাখ ছাড়িয়ে গেছে। বুধবার দেশটিতে আরও ৬৮৫ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হওয়ায় মহামারিতে মোট মৃত্যু এক লাখ ৬৬ হাজার ৮৬২ জনে দাঁড়িয়েছে।

বিশ্বজুড়ে মোট আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর তৃতীয় স্থানে আছে ভারত; আর মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও মেক্সিকোর পর চতুর্থ স্থানে আছে।

 

ভারতের রাজ্যগুলোর মধ্যে শনাক্ত রোগীর সংখ্যায় মহারাষ্ট্র শীর্ষে আছে। এরপর যথাক্রমে কেরালা, কর্ণাটক, অন্ধ্র প্রদেশ ও তামিলনাডুর অবস্থান। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৫৯ হাজার ৯০৭ জন রোগী শনাক্ত হয়েছে।

 

এদিকে পরিস্থিতি সামাল দিতে মধ্য প্রদেশ রাজ্য কর্তৃপক্ষ সব শহরাঞ্চলে শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত কারফিউ জারি করেছে বলে এনডিটিভি জানিয়েছে।

 

Leave A Reply

Your email address will not be published.

x