ভারত-ইংল্যান্ডের স্থগিত হওয়া টেস্ট আগামী বছর হবে

6
আগামী বছরের গ্রীষ্মে হবে স্থগিত হওয়া ম্যাচটি। ছবি : সংগৃহীত

এই কিছুদিন আগে ভারত-ইংল্যান্ড সিরিজের একটি টেস্ট বাতিল হয়ে গিয়েছিল। সেই টেস্ট নিয়ে ব্যাপক আলোচনা হয়েছিল। এবার বিসিসিআই ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আগামী বছরের গ্রীষ্মে হবে স্থগিত হওয়া ম্যাচটি।

ইএসপিএনক্রিকইফোর খবরে জানা গেছে, ২০২২ সালের গ্রীষ্মে ম্যাচটি খেলার কথা নিশ্চিত হয়েছে। তবে টেস্টটি স্বতন্ত্র কোনো ম্যাচ হবে নাকি গত অগাস্টে শুরু হওয়া সিরিজের শেষ ম্যাচ হবে, তা এখনও নিশ্চিত হয়নি।

ম্যানচেস্টারে ভারত ও ইংল্যান্ডের পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় ইসিবির বিপুল পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছিল। ম্যাচটি না হওয়ায় প্রায় ২০ মিলিয়ন ইউরো ক্ষতি হয় ইংল্যান্ড বোর্ডের। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২০০ কোটি টাকা। ইংল্যান্ড বোর্ড শেষ মুহূর্ত পর্যন্ত চায়েছিল ম্যাচটি হোক। কিন্তু তা হয়নি।

আগামী বছর ইংল্যান্ড সফরে ভারতীয় দল ১ থেকে ১৪ জুলাইয়ের মধ্যে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে। সেই সময় আরও একটি উইন্ডো বের করে ওল্ড ট্র্যাফোর্ডের স্থগিত হওয়া টেস্ট ম্যাচটি হবে। সেই টেস্ট ম্যাচটাই সিরিজের শেষ টেস্ট বলে ধরা হবে। সিরিজে ভারত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে।

x