ভিকারুননিসায় ফওজিয়ার নিয়োগে হাইকোর্টের নিষেধাজ্ঞা, কাল রায়

0 65

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: রাজধানীর স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে ফওজিয়া রেজওয়ানার নিয়োগের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তার নিয়োগের বৈধতা নিয়ে করা আবেদনের রায়ের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করা হয়েছে।

রায় ঘোষণার আগ পর্যন্ত ফওজিয়া যেন নতুন দায়িত্বে যোগ দিতে না পারেন সে ব্যাপারে রাষ্ট্রপক্ষকে নির্দেশ দিয়েছেন আদালত।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ফওজিয়াকে ভিকারুননিসার অধ্যক্ষ হিসেবে নিয়োগের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা এক রিট আবেদনের ওপর শুনানি শেষে সোমবার (১৬ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এদিন শুনানিতে রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশগুপ্ত আর রিট আবেদনকারী হিসেবে ছিলেন আইনজীবী ছিলেন ইউনুস আলী আকন্দ।

এর আগে গতকাল রবিবার ফওজিয়াকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়।

প্রসঙ্গত, রাজধানীর বেইলি রোডের নামিদামি এই শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ নিয়োগ নিয়ে গেল কয়েক মাস ধরেই জটিলতা চলছিল। অধ্যক্ষ নিয়োগ নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানটির বিদায়ী পরিচালনা কমিটি গত ২৬ এপ্রিল পরীক্ষা নিয়ে একজনকে নিয়োগের জন্য বাছাইও করলেও পরে নিয়োগ-প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগে তা বাতিল হয়। এর পরই শিক্ষা মন্ত্রণালয় ফওজিয়াকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

 

Leave A Reply

Your email address will not be published.

x