ভুটানকে হালকাভাবে নিচ্ছে না তহুরারা

276

স্পোর্টস ডেস্ক : লাল-সবুজদের টানা দ্বিতীয় সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের শিরোপা জয়ে এখন দুই বাধা। দু’টি হার্ডল ডিঙ্গাতে পারলেই দেশবাসীকে ঈদুল আজহার উপহার দিতে পারবেন মারিয়া-আঁখি-মনিকা-তহুরারা।

এ মিশনে আজ তাদের সামনে প্রতিপক্ষ ভুটান। সেমিতে তাদের বিপক্ষে জিততে পারলে এরপর ১৮ আগস্ট ফাইনালে ভারত বা নেপালের সাথে লড়াই। অবশ্য তাদের মাথায় এখন শুধু সেমিফাইনাল।

এবার থিম্পুর অনূর্ধ্ব-১৫ মহিলা সাফে ছয় দলের লড়াই এই চার দল এখন সেমিফাইনালিস্ট। সুতরাং এদের কাউকেই দুর্বল ভাবার সুযোগ নেই। তাই আজ বাংলাদেশও তাদের সেমির প্রতিপক্ষ ভুটানকে হালকাভাবে নিচ্ছে না।

চাংলিমিথাং স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় আসরের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি বাংলাদেশ ও ড্রাগন গার্লরা। বিকেল ৪টায় প্রথম সেমিতে খেলবে ভারত ও নেপাল।

এই ভুটানের বিপক্ষেই গত বছর অনূর্ধ্ব-১৫ সাফে লিগ ম্যাচে ৩-০ গোলে জিতে ছিল মারিয়া মান্ডার দল। সেই আসরে ভুটানিদের সর্বোচ্চ অর্জন ছিল নেপালের সাথে ১-১ গোলে ড্র। কিন্তু অ্যাকাডেমিতে নিত্য ফুটবল চর্চা করা ভুটানের মেয়েরা এখন অনেক পোক্ত। তারাই এবার ইতিহাস গড়ে দেশের মহিলা ফুটবল প্রথম জয় তুলে এনেছে। ৬-০ গোলে পরাজিত করে শ্রীলঙ্কাকে।

একে তো নিজের মাঠ। নিজস্ব গ্যালারিভর্তি দর্শক। রয়েছে উচ্চতার সুবিধা। সেই সাথে খেলে ছোট ছোট পাসের গোছানো ফুটবল। তার ওপর তারা সেমিফাইনালিস্ট। সুতরাং তাদেরকে সমীহ করছেন বাংলাদেশ কোচও। কোচ গোলাম রাব্বানী ছোটনের মতে, আমরা কোনোভাবেই দুর্বল বা হালকা ভাবছি না ভুটানকে। সব দলই আমাদের কাছে সমান। শক্তিশালী বলেই তারা সেমিফাইনালে এসেছে।

ব্রেকিংনিউজ/

x