ভেঙে গেল সব আক্রান্তের রেকর্ড, আক্রান্ত প্রায় ১১ হাজার

122

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: আজও ভেঙে গেল সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭১১টি নমুনা পরীক্ষা করে বাংলাদেশে আরও ৭৮৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৯২৯ জন।

তবে গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা কমেছে। গতকাল ৫ জন মারা গেলেও আজকে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ১ প্রাণ। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৮৩ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে মঙ্গলভার (০৫ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আরও ১৯৩ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত সারা দেশে মোট সুস্থ হয়েছেন এক হাজার ৪০৩ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ১৮২টি। আর পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৭১১টি নমুনা। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৭৮৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তির বয়স ২১-৩০ বছরের মধ্যে। ৩৩টি ল্যাব থেকে এই ফলাফলগুলো এসেছে।ব্রেকিংনিউজ

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২৮ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা ১ হাজার ৬৯৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭০ জন, সবমিলিয়ে ছাড় পেয়েছেন এক হাজার ২৪৩ জন।

গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৭৭ জনকে। এখন পর্যন্ত ১ লাখ ৯৭ হাজার ৮১১ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৮৮ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৬৮৯ জন ছাড় পেয়েছেন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ১২২ জন বলেও জানান অধ্যাপক নাসিমা সুলতানা।

 

x