‘ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে না পারলে স্বাধীনতা বিপন্ন হবে’

0 173

স্টাফ করেসপন্ডেন্ট: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্টের আহ্বায়ক জয়নুল আবেদীন বলেছেন, সরকার মানুষের ভোটের অধিকার হরণ করে নিয়েছে। সেই ভোটের অধিকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠা করতে না পারলে দেশের স্বাধীনতা বিপন্ন হবে।

শনিবার (১৭ নভেম্বর) সুপ্রিম কোর্টে আইনজীবীদের মহাসমাবেশের উদ্বোধনী বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট এ সমাবশের আয়োজন করেছে।

জয়নুল আবেদীন বলেন, দেশ- জাতি আজ চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। একদিকে তিনবারের প্রধানমন্ত্রী ও গণমানুষের নেত্রী বেগম খালেদা জিয়া রাজনৈতিক মামলায় কারাগারে রয়েছেন। অপরদিকে তারুণ্যের প্রতীক তারেক রহমান মিথ্যা মামলায় সাজা মাথায় নিয়ে দেশের বাইরে অবস্থান করছেন। এই অবস্থায় জাতির ঐতিহাসিক প্রয়োজনে ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। পরে তার সমর্থন নিয়ে আমরা জাতীয় আইনজীবী ঐক্যফ্রন্ট গঠন করেছি।

বার সভাপতি বলেন, গত কয়েক বছর যাবৎ রাজনৈতিক উদ্দেশ্যে গায়েবি ও ভৌতিক মামলা দিয়ে লাখ লাখ নেতাকর্মী এবং আইনজীবীকে হয়রানি করছে এই সরকার। লাখ লাখ নেতাকর্মী আজ তাকিয়ে আছে আদালতের দিকে। তাই আইনের শাসন ‍ও বিচার বিভাগের স্বাধীনতা সমুন্নত রাখার স্বার্থে আমাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.