মশার উপদ্রপে অতীষ্ট সাপাহারবাসী

0 112

সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে মশার উপদ্রপে অতীষ্ট হয়ে পড়েছেন এলাকাবাসী। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন ব্যাবস্থা নেওয়া হচ্ছেনা বলে অভিযোগ করছেন এলাকার সচেতন মহল। এলাকাবাসীর জানায়, সম্প্রতি উপজেলার ৬টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় মাত্রারিক্ত হারে বেড়েছে মশার উপদ্রপ।

একদিকে করোনা ভাইরাস অপরদিকে মশার বংশ বিস্তারের ফলে বাড়ছে ডেঙ্গু সহ নানান রোগে আক্রান্ত হবার ভয়। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পক্ষ থেকে কোন ব্যাবস্থা নেওয়া হচ্ছেনা বলে অভিযোগ এলাকাবাসীর। 

 উপজেলার বিভিন্ন এলাকায় মশার প্রকোপ বৃদ্ধির খবর পাওয়া গেছে। সরেজমিনে এলাকার বিভিন্ন অঞ্চলে গিয়ে দেখা যায়, সন্ধ্যার পর মশার কারণে কোথাও বসে বা দাঁড়িয়ে থাকা যাচ্ছে না। বেশ কয়েকদিন যাবৎ থেমে থেমে বৃষ্টি হবার ফলে ছোট ছোট খাল-ডোবা ও ড্রেন গুলোতে ময়লা আবর্জনা জমে থাকায় সে স্থান গুলো হতে মশার বংশ বিস্তার হচ্ছে বলে মনে করছেন সচেতনরা। 

যাতে করে মশার উপদ্রপ বেড়ে অসহনীয় হয়ে উঠছে জনজীবন। উপজেলা সদরের ড্রেনগুলো লক্ষ্য করলে দেখা যায়, বাজারের ব্যাবসায়ীরা অসাবধানতা অবলম্বন করে ড্রেন গুলোতে ময়লা আবর্জনা ফেলছে। আর বৃষ্টিতে সেগুলো পঁচে গিয়ে মশার জন্মস্থল হয়ে দাঁড়াচ্ছে বলে জানান অনেকে। এমতাবস্থায় জরুরী ভিত্তিতে মশা নিধন কার্যক্রম শুরু করা হোক এমনটাই দাবী এলাকার সচেত মহলের। 

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, এখনো পর্যন্ত মশা নিধনের কোন বাজেট আসেনি। বাজেট আসলে দ্রæত ব্যাবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.

x