মশার বংশবিস্তার রোধে কাজী এন্টার প্রাইজেস লিমিটেড ও সম্ভাবনার সামাজিক উদ্যোগ

0 552

নিজস্ব প্রতিবেদক: বছরের এই সময়ে জনজীবনে মশার উপদ্রব বিকট আকার ধারণ করে। বাড়ে ডেঙ্গু, চিকনগুনিয়া, ম্যালেরিয়ার মতো মারাত্মক সকল মশাবাহিত রোগের প্রকোপ। তাই আমাদের সকলের উচিৎ মশার জন্ম ও বংশবিস্তার, মশাবাহিত রোগের প্রকোপ এবং মশা থেকে বেঁচে থাকার উপায় সম্পর্কে সচেতন হওয়া।

এরই প্রেক্ষিতে “মশা নিধনে সজরাগ হোন, নিরাপদ মশার কয়েল ব্যবহার করুন” শ্লোগানকে প্রতিপাদ্য করে গত ২১ সেপ্টেম্ব^র, ২০১৮ ইং, শুক্রবা ‘কাজী ইন্টারপ্রাইজেস লিমিটেড’-এর পণ্য ঈগল পাওয়ার মেগা বুস্টার মশার কয়েল-এর উদ্যোগে, সামাজিক উন্নয়নমূলক সংস্থা ‘সম্ভাবনা’-এর সহযোগিতায় একটি জনহিতকর কার্যক্রম হাতে নেয়া হয়। কর্মসূচীর আওতায় ছিল দুইদিন-ব্যাপী মাইকিং লিফলেট বিতরনের মাধ্যমে মশা ও মশাবাহিত রোগ থেকে বেঁচে থাকার উপায় এবং নিরাপদ কয়েল ব্যবহারের প্রয়োজনীয়তা সম্পর্কে সকলকে অবহিত করা।

২১ সেপ্টেম্বর সকাল ৯টা হতে দিনব্যাপী একযোগে মিরপুর, মোহাম্মদপুর এবং বাড্ডা এলাকায় পরিচ্ছন্নতা অভিযান বাস্তবায়ন করা হয়। এসময় ‘কাজী ইন্টারপ্রাইজেস লিমিটেড’-এর নিজস্ব প্রতিনিধি দল পরিচ্ছন্নতা অভিযানের পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে মশার বংশবিস্তার রোধে উপযোগী উপায় সম্পর্কে সকলকে অবহিত করেন এবং নিজ এলাকা পরিচ্ছন্ন রেখে মশার প্রকোপ রুখতে এগিয়ে আশার আহবান জানায়।

সর্বস্তরের সাধারণ জনগণ উক্ত কার্যক্রমের প্রতি সাধুবাদ জানায় এবং নিজ নিজ এলাকা পরিচ্ছন্ন রাখার আশাবাদ ব্যক্ত করে। উক্ত এলাকার স্বনামধন্য স্কুল ও কলেজের সম্মানিত প্রধান শিক্ষক ও অধ্যক্ষগণ এই কার্যক্রম সম্পর্কে তাদের অনুভূতি এবং মূল্যবান বক্তব্য প্রদানের মাধ্যমে এই উদ্যোগকে আরও উৎসাহী এবং তরান্বিত করে।

উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন কাজী এন্টারপ্রাইজেস লিঃ-এর হেড অব সেলস জনাব মোঃ সোহেল হাওলাদার, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার জনাব মোঃ ইশতিয়াক নাহিদ সহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগন।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.