মাছবিক্রি বন্ধ রেখে সাঘাটা ইউএনও অফিস ঘেরাও

0 21
গাইবান্ধা প্রতিনিধি : সাঘাটা উপজেলার বোনারপাড়া মাছবাজারে গতকাল শুক্রবার ( ২৯ মে) মধ্যরাতে ১৮ টি মাছ দোকান ভেঙ্গে ফেলে দুর্বৃত্তরা । এর প্রতিবাদে আজ শনিবার দুপুরে অনির্র্দিষ্টকালের জন্য মাছ বিক্রি বন্ধ করে সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন কর্মসুচি পালন করেছে জেলে সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষ।
মানববন্ধনে সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সাধারণ সম্পাদক রামলাল চন্দ্র দাস জানান, বোনারপাড়া হাট-ইজারাদার আমাদের কাছ থেকে অনৈতিকভাবে টাকা চেয়েছেন । টাকা না দেয়ার কারনে গতরাতে পরিকল্পনা করে আমাদের পজেশনের দোকানগুলো ভেঙ্গে দেয় । আমাদের দোকান ভেঙ্গে দেয়ার জন্য বিচার চাই ।
সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক মংলা চন্দ্র জানান, আমরা সরকারী টোল বা খাজনা প্রতিদিন ২৫ টাকা টাকা দেই । সরকারী নিয়মমতে খাজনা অনেক কম । আমাদের কোন খাজনার রশিদ না দিয়ে বেশী বেশী খাজনা নিয়্ওে আমাদের দোকানে হামলা করা হয়েছে এর বিচার চাই ।
সাঘাটা উপজেলা মৎসজীবি সমিতির সভাপতি সুবাস চন্দ্র দাস বালুয়া জানান, যতক্ষন পর্যন্ত দোকান ভাঙ্চুরের বিচার না হবে ততক্ষন পর্যন্ত এই উপজেলার প্রাণকেন্দ্র বোনারপাড়ায় মাছ বিক্রি বন্ধ থাকবে । অভিযোগ অস্বিকার করে হাট ইজারাদার মো: ফয়জার রহমান জানান, মাছহাট ভাঙ্গার বিষয়ে আমি কিছুই জানি না ।
বোনারপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এনায়েত কবির জানান, ঘটনাস্থল থেকে ৩ টি হাতুড়ী, ২ টি শাবল উদ্ধার করা হয়েছে তবে এ ঘটনায় কেউ এখনো কোন অভিযোগ করেনি ।

সাঘাটা উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর জানান, মাছ ব্যবস্যায়ীদের এই সমস্যা সমাধানে বোনারপাড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রকৌশলী মিলে আলোচনা করে সমস্যার সমাধান করার চেষ্টা চলছে ।

Leave A Reply

Your email address will not be published.