মাদারীপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

283
মাদারীপুর প্রতিনিধি: ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালে ১৭ এপ্রিল এইদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করে। এই দিবস উদযাপনের লক্ষ্যে মাদারীপুর জেলা প্রশাসন, জেলা তথ্য অফিস ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচি পালন করা হয়।
ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন উপলক্ষে রবিবার সকাল ১০টায় মাদারীপুর জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, নৌপরিবহন মন্ত্রনালয়ের সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল কুমার সাহা, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. ওবাইদুর রহমান খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা তথ্য কর্মকর্তা রিয়াজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে প্রমুখ।
পরে জেলা শিশু একাডেমির উদ্যোগে বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া জেলা আওয়ামী লীগের উদ্যোগে পুরান বাজার জেলা কার্যালয়ে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। অন্যদিকে রাজৈর ও শিবচর উপজেলায়ও নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়।
x