মান্দায় ঘূর্ণিঝড়ের কারনে বসতবাড়ি লন্ডভন্ড

0 13

এস এ সিরাজুল ইসলাম, মান্দা(নওগাঁ)প্রতিনিধি : ঘূর্ণিঝড়ের অাঘাতে নওগাঁর মান্দা উপজেলার চারটি ইউনিয়নের প্রায়৩০ টি গ্রামের বাড়ীঘর লন্ডভন্ড হয়েছে।উপজেলার ইউনিয়ন গুলো হচ্ছে ভালাইন পরানপুর গনেশপুর ও মান্দা সদর। 

গতকাল সোমবার সন্ধ্যার আগ মুহূর্তের ঘূর্ণিঝড়ের টানডবে লন্ডভন্ড হয়েছে সহস্রাধিক পরিবারের বসতবাড়ি সহ অন্তত ২০টি শিক্ষাপ্রতিষ্ঠান।

ভেঙ্গে গেছে বিদ্যুতের খুঁটি সহ অসংখ্য গাছপালা ক্ষতিগ্রস্ত হয়েছে মৌসুমী ফল আম সহ সবজির ক্ষেত। 

সরজমিনে গিয়ে দেখা যায়,সোমবারের সন্ধ্যার আগ মুহূর্তে পশ্চিমাকাশ কালো মেঘে ঢেকে যায় কোন কিছু বুঝে ওঠার আগেই শুরু হয় ঘূর্ণিঝড়ের তান্ডব লিলা মাত্র দশ মিনিটের ঝড়ে সব লন্ডভন্ড করে দিয়ে সবাই কে নিঃশ করে চলে যায়।ঘূর্ণিঝড়ে বৈলশিং চকবাবন দাখিল মাদরাসা, চকবাবন নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ শিক্ষা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ২০ টি শিক্ষা প্রতিষ্ঠান। 

সংবাদ পেয়ে মঙ্গলবার ক্ষতিগ্রস্ত এলাকাগুলো সরজমিনে পরিদর্শন করেন মান্দা উপজেলা চেয়ারম্যান সরদার জসিম উদ্দিন, মান্দা পল্লী বিদ্যুৎ সমিতি ডিজিএম আসাদুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউলকরিম। 

স্থানীয় সংসদ সদস্য মুহা: ইমাজ উদ্দিন প্রামানিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং ক্ষতিগ্রস্তদের সহযোগিতা করার জন্য আশ্বাস প্রদান করেন।

Leave A Reply

Your email address will not be published.