মান্দায় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন

0 23

মান্দা(নওগাঁ)প্রতিনিধি : নওগাঁর মান্দায় জাতীয় পতাকা উত্তোলন, প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতার মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন ও শহীদ মিনারে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

বেলা ১১টায় পরিষদের  মিলনায়তনে ইউএনও আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক এমপি। সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুবা সিদ্দিকা রুমা, সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক, মান্দা থানার পরিদর্শক (তদন্ত) তারেকুর রহমান সরকার, উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুল হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিজয় কুমার রায়,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফজলুর রহমান,উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আফছার আলী মন্ডল, মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান,মান্দা প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম,উপসহকারী কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান প্রমুখ।শেষে রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় বিজয়ীশিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একই অনুষ্ঠানে প্রশিক্ষত যুবকদের মাঝে ঋণের চেক ও গাছের চারা বিতরণ করা হয়েছে।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ওআলোচনা সভার মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিনটি পালন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মোল্লা এমদাদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ব্রহানী সুলতান গামা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ জহুরুল ইসলাম, সহসভাপতি নাজিম উদ্দিন মন্ডল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মকবুল হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক জেসমিন আরা,আইন বিষয়ক সম্পাদক মির্জা মাহবুব বাচ্চু, মহিলা আওয়ামী লীগের সভাপতি সন্ধ্যা রানী, উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু, উপজেলা যুবলীগের সাধারণ
সম্পাদক ও ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত,যুবমহিলা লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুবা সিদ্দিকা রুমা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুলহক, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আল মাহমুদ বুলেট প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.