মার্কিন বিমান হানায় খতম ৪১ আল-কায়েদা জঙ্গি

702

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন বিমান হামলায় খতম ৪১ আল-কায়েদা জঙ্গি। বিবার ইয়েমেনে ওই বিমান হামলা চালানো হয়। ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার পর এটাই প্রথম বিমান হামলা। এই হামলায় মৃত্যু হয় ১৬ জন সাধারণ নাগরিকের। মৃতদের মধ্যে রয়েছে আট মহিলা ও আট শিশু।

জানা গিয়েছে, রবিবার ভোরে মার্কিন বোমারু বিমান হানা দেয় ইয়েমেনে। সেখানে বাইদা প্রদেশের ইয়াকলা জেলায় বোমাবৃষ্টি করা হয়। মার্কিন বিদেশ মন্ত্রকের এক আধিকারিক জানান, আল-কায়েদার উপজাতি প্রধানদের মূলত এদিন টার্গেট করা হয়েছিল। জানা গিয়েছে, একটি স্কুল, একটি মসজিদ এবং একটি মেডিক্যাল সেন্টারও গুঁড়িয়ে দেওয়া হয়। মার্কিন প্রশাসনের দাবি, ওই সবকটি জায়গা আল-কায়েদার দখলে ছিল।

এদিনের হানায় আল-কায়েদার উপজাতি প্রধান আব্দুল রউফ ও সুলতান আল-জাহাব এবং সঈফ আলাওয়ি আল-জাওফির মৃত্যু হয়েছে বলে খবর। এর মধ্যে আব্দুল ও সুলতান সম্পর্কে ভাই। এদের আরও ২ ভাই মার্কিন ড্রোন হানায় আগেই মারা গিয়েছে। পাশাপাশি, এদিনের হানায় আল-কায়দার আঞ্চলিক প্রধান আবু বরাজানের মৃত্যু হয়েছে বলেও খবর। অন্য একটি সূত্র জানাচ্ছে, এদিনের কপ্টার হানার পাশাপাশি, অভিযানে অংশ নিয়েছিল মার্কিন কমান্ডোরাও। যদিও, পেন্টাগনের তরফে এর সত্যতা স্বীকার করা হয়নি।খবর কলকাতা।

x