মার্কেটে বিদ্যুতের তার ছিঁড়ে ২৬ জনের মৃত্যু

২১৫

মার্কেটের ওপর একটি হাই ভোল্টেজ বিদ্যুতের তার ছিঁড়ে ২৬ জনের মৃত্যু হয়েছে। আফ্রিকার দেশে ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে বুধবার এই দুর্ঘটনা ঘটেছে। খবর বিবিসির।

পুলিশ জানায়, রাজধানী কিনশাসার একটি বাজারে হাই ভোল্টেজ বিদ্যুতের তার ছিঁড়ে পড়ায় বিদ্যুতায়িত হয়ে আশেপাশের বাড়ি ও বাজার করতে আসা ২৬ জনের  মৃত্যু হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ওই ঘটনায় নিহতদের নিথর দেহ পানির মধ্যে পড়ে রয়েছে। তবে ওই ভিডিওর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। জানা যায়নি তার ছিঁড়ে পড়ার কারণও।

পুলিশ জানায়, কিনশাসার উপকণ্ঠে মাতাদি-কিবালা জেলায় ঘটা এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই বেশ কয়েকজনের মৃত্যু হয়। নিহতদের বেশিরভাগই ওই মার্কেটের নারী ব্যবসায়ী বলে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

কিনশাসা প্রাদেশিক সরকারের মুখপাত্র চার্লস এমবুতামুন্টু বার্তা সংস্থা এএফপিকে বলেছেন,  সেদিন সকালে বৃষ্টি হয়ে মার্কেটে পানি জমে গিয়েছিল। তারটি ছিঁড়ে ওই জমে থাকা পানির মধ্যে পড়ে যায়।

ওই মার্কেটের একজন ব্যবসায়ীও জানিয়েছেন, একটু বৃষ্টি হলেই মার্কেট তলিয়ে যায়। সেই পানির মধ্য দিতেই কেনাকাটা সারতে হয় ক্রেতাদের।

ময়নাতদন্তের জন্য লাশগুলোকে মর্গে পাঠানো হয়েছে এবং এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে চার্লস এমবুতামুন্টু।

Comments are closed.