মিসবাহ-ওয়াকারের পদত্যাগ, নতুন দায়িত্বে সাকলাইন-রাজ্জাক

১২১
পাকিস্তান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস। ছবি : সংগৃহীত

সময় বাকি নেই খুব একটা, আগামী অক্টোবর-নভেম্বরে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই পাকিস্তান ক্রিকেটে ডামাডোল, বিশ্বকাপের দল ঘোষণার পরেই কোচের পদ থেকে পদত্যাগ করেছেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস। এখন অন্তর্বর্তীকালীন দায়িত্ব পেয়েছেন সাকলায়েন মুশতাক ও আবদুল রাজ্জাক।

পিসিবি এক বিজ্ঞপ্তিতে মিসবহ-ওয়াকারের পদত্যাগের কথা জানিয়েছে। ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে সাকলায়েন-রাজ্জাক কোচের দায়িত্ব পালন করবেন।

মিসবাহ ও ওয়াকার পাকিস্তান দলের দায়িত্ব পান ২০১৯ সালের সেপ্টেম্বরে। দুজনেরই চুক্তির মেয়াদ এখনো এক বছর বাকি।

পরিবারকে সময় দিতেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন মিসবাহ। পদত্যাগ প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা ঠিক পদত্যাগের সময়টা এখন সঠিক নয়। তবে সময় এসেছে নতুন কারও আমার দায়িত্বটা বুঝে নেওয়ার, আর দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার।’

ওয়াকার তাঁর পদত্যাগ পত্রে লিখেছেন, ‘মিসবাহর সঙ্গে কথা বলে মনে হয়েছে আমারও পদত্যাগ করা উচিত। পাকিস্তান দলের সঙ্গে কাজ করাটা আমার জন্য খুব গৌরবের।’

সাকলায়েন পাকিস্তান ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের বোলিং কোচের পদে ছিলেন। রাজ্জাক সাম্প্রতিক সময়ে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সব সাফল্য পেয়েছেন। জিতেছেন তিনটি ট্রফি।

এদিকে আগামী ১১ সেপ্টেম্বর পাকিস্তানে যাচ্ছে নিউজিল্যান্ড দল। কিউরা সেখানে ওয়ানডে সিরিজ খেলবে। ১৮ বছর পর পাকিস্তানে যাচ্ছে তারা।

Comments are closed.