মীর্জা ফখরুল ও চাঁদের বিরুদ্ধে নাটোর থানায় মামলা দায়ের

0 ১১২

নাটোর প্রতিনিধি: প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহী জেলা বিএনপির আহব্বায়ক আবু সাঈদ চাঁদ ও বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে নাটোরে মামলা দায়ের করা হয়েছে। সোমবার রাতে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে নাটোর থানায় মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, অভিযুক্তরা বিশ্বাস ভঙ্গকারী, আইন অমান্যকারী, কুটুক্তিবারী, রাষ্ট্রবিরোধী, মিথ্যা তথ্য প্রচারকারী এবং সন্ত্রাসীদের মদদদাতা। তারা নিয়মিতভাবে স্বভাবজাত কর্মকান্ড করে এবং তা প্রচার মাধ্যমে প্রচার করে। গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া থানার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসভায় মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনায় ১নং আসামি রাজশাহী জেলা বিএনপির আহব্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধান মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে হত্যার ঘোষনা দিয়ে বলেন, আর ২৭ দফা, ১০ দফা নাই।

এখন ১ দফা শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে এবং শেখ হাসিনাকে পদত্যাগ করাতে যা যা করা দরকার আমরা তা করবো। এক নম্বর আসামি আবু সাঈদ চাঁদ ইচ্ছাকৃতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আক্রমনাক্তকভাবে ভীতি প্রদর্শনমুলক হুমকি বিভিন্ন ওয়েব সাইটে ও ডিজিটাল প্রচার মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। এছাড়াও এই ঘটনায় নাটোর সহ সারা দেশে অস্থিরতা বিরাজ করছে।

আসামীদের সন্ত্রাসী বাহিনীর সমন্ময়ে যেকোন সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ওপর প্রাণঘাতি হামলা চালাইতে পারে। এজন্য দ্রুত আসামিদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক। এর আগে বিএনপি নেতা কতৃক আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে নাটোরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠন।

সোমবার বিকেলে জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে তারা নাটোর প্রেসক্লাবের সামনে সমবেত হয়ে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, নাটোর – নওঁগা সংরক্ষিত আসনের মহিলা এমপি রতœা আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সহ সভাপতি উমা চৌধুরি জলি, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্তজা আলী বাবলুসহ নেতৃবৃন্দ। প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনতে প্রশাসনের প্রতি দাবী জানান বক্তারা।

মামলা দায়েরের বিষয়ে নাটোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বলেন,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বাদী হয়ে আবু সাঈদ চাঁদ ও মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের নামে থানায় মামলা দায়ের করেছেন। মামলাটি আমলে নেওয়া হয়েছে। আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

Leave A Reply

Your email address will not be published.