মুখের অবাঞ্ছিত লোম দূর করবেন যেভাবে

0 202

লাইফস্টাইল ডেস্ক: পুরুষের মুখে দাঁড়ি-গোফ থাকা স্বাভাবিক, এটা তাদের একটি সৌন্দর্যও বটে। তবে নারীদের মুখে অবাঞ্চিত লোম মানে সৌন্দর্য্যে অন্তরায়। অনেকেই পার্লারে গিয়ে মুখের এ অবাঞ্চিত লোম পরিস্কার করেন, অনেকে আবার চিকিৎসকের শরনাপন্নও হন।

ঘরোয়া উপায়ে মুখের এই অবাঞ্চিত লোম দূর করার কিছু উপায় দেখে নিন।

১. পাকা একটি কলা দুই চা চামচ ওটমিলের সঙ্গে মিশিয়ে নিন। এটি মুখে মেখে ১৫-২০ মিনিট মালিশ করুন। সপ্তাহে অন্তত ২ দিন এই পদ্ধতি কাজে লাগাতে পারলে মুখের লোম কমে যাবে।

২. আধা কাপ ছোলার ছাতুর সঙ্গে ১ চা চামচ দই, ১ চামচ হলুদ গুঁড়া আর ১ কাপ দুধ মিশিয়ে নিন। এবার এই মিশ্রণ মুখে লাগিয়ে অন্তত ৩০ মিনিট পর উষ্ণ পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন।

৩. ১ চামচ চিনি, আধা চামচ কর্নফ্লাওয়ার আর ১টা ডিম ফাটিয়ে এক সঙ্গে মিশিয়ে ঘন করে মিশ্রণ তৈরি করুন। এটি ২০ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এই পদ্ধতি কাজে লাগাতে পারলে মুখের লোমের ঘনত্ব কমে যাবে।

৪. ২ চামচ পাকা পেঁপে বেটে তার সঙ্গে আধা চামচ হলুদ গুঁড়া ও ৩ চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে ঘন করে একটি মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ মুখে মেখে ২০ মিনিট রেখে পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৩ দিন এই পদ্ধতি কাজে লাগান।

৫. একটা পুরো লেবুর রসের সঙ্গে ১ চামচ মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ ১০ থেকে ১৫ মিনিট মুখে লাগিয়ে শুকিয়ে গেলে পানি দিয়ে ভাল করে ধুয়ে ফেলুন। সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x