মেসিকে নিয়ে আতলেতিকোর গোলরক্ষক যা বললেন

0 99

ফুটবল ক্যারিয়ারে অনেকবারই লিওনেল মেসির মুখোমুখি হয়েছেন ইয়ান ওবলাক। বার্সেলোনা তারকার দক্ষতা সম্পর্কে তাই ভালো করেই জানেন তিনি। সেই অভিজ্ঞতা থেকে আতলেতিকো মাদ্রিদের এই গোলরক্ষক তুলে ধরলেন, মেসির বিপক্ষে খেলা কতটা কঠিন।

লা লিগায় মঙ্গলবার রাতে রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে বার্সেলোনার ৩-০ ব্যবধানে জেতা ম্যাচে একটি গোল করে দারুণ এক কীর্তি গড়েছেন মেসি। কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে মেসির উচ্ছ্বসিত প্রশংসা করেন ওবলাক।

মাঠে মেসির অবস্থা বর্ণনা করতে গিয়ে ওবলাক বলেন, মাঠে সে আমার পায়ের দিকে তাকায়। আমি যদি এক ধাপ এগোই, সে তা দেখেই উল্টো দিকে শট নিবে। এ কারণেই সে সেরা, এ কারণেই সে এতটা কঠিন…তার চোখ থাকে বলের দিকে, কিন্তু দেখে সবকিছু। আমার কাছে এমনটাই মনে হয়।

গত মাসে লা লিগায় নিজেদের মাঠে বার্সেলোনাকে ১-০ গোলে হারিয়েছিল আতলেতিকো। গত এক দশকে লিগে কাতালান দলটির বিপক্ষে যা তাদের প্রথম জয়। এই ম্যাচের আগে মেসিদের বিপক্ষে অনেক হার ও গোল অবশ্য হজম করতে হয়েছে ওবলাককে। সেসবও তুলে ধরলেন স্লোভেনিয়ার এই গোলরক্ষক।

বলেছেন, ম্যাচের শেষ দিকে অনেক গোল সে করেছে, যা তাকে দুর্দান্ত করে তুলেছে। আমার বিপক্ষে সে অনেক গোল করেছে। অনেক বেশি! সে দুর্দান্ত একজন খেলোয়াড়, অসাধারণ খেলোয়াড়, সেরা খেলোয়াড়। অনেকবার সে এমন সব গোল করেছে, যা দেখে মনে হয়, এত সহজে কিভাবে সে গোলটি করল, যা বুঝে ওঠা যায় না। কখনও কখনও মনে হয়, সে শুধু বল জালে ঠেলে দিল, এমনকি তা কোনো শটও নয়।

মেসির বিপক্ষে নিজের সেরা স্মৃতিও তুলে ধরে ২৭ বছর বয়সী ওবলাক বলেন, এখনও সে বিশ্বের সেরা খেলোয়াড়। (তার বিপক্ষে ওবলাকের সেরা স্মৃতি? (২০১৫-১৬) চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ২-০ গোলে জয়) অবশ্যই তার বিপক্ষে এটি আমার সেরা স্মৃতি।

Leave A Reply

Your email address will not be published.