মেসিকে সামনে থেকে দেখে মুগ্ধ পিএসজি কোচ

66
আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

নতুন মৌসুমের প্রথম ম্যাচেই লিওনেল মেসির ম্যাজিক দেখেছিল পুরো বিশ্ব। ম্যাচে দর্শকদের মাতিয়ে তুলে ছিলেন আর্জেন্টাইন তারকা। পিএসজির জয়ে দুটি গোল করে দারুণ অবদান রাখেন তিনি। দলটির নতুন কোচ ক্রিস্টোফ গালটায়ার প্রথম ম্যাচে মেসির খেলায় মুগ্ধ।

এ ব্যাপারে ক্রিস্টোফ গালটায়ার বলেন, ‘ও (মেসি) কতটা ভালো ফুটবলার তা নিয়ে অবাক হওয়ার অবকাশ নেই। কারণ যখন আপনার এই রকম রেকর্ড থাকবে, এত ম্যাচ খেলে ফেলবেন, এতগুলো ট্রফি থাকবে, আপনি যথেষ্ট বড় মানের একজন তারকা। ও সব কিছুই জিতেছে। বিশ্বকাপ হাতছাড়া হলেও ক্লাব পর্যায়ে ও সব জিতেছে। ব্যক্তিগত পুরস্কার জিতেছে, কিন্তু তবুও সন্তুষ্ট নয়, তৃপ্ত হওয়া থেকে অনেক দূরে। যখন লিও হাসে তখন গোটা দল হাসে।’

প্রথম ম্যাচের ৯ মিনিটে মেসির পাস থেকে পিএসজিকে এগিয়ে দেন নেইমার। ৮০ মিনিটে নেইমারের পাস থেকে বিশ্বমানের গোলটি করে যান মেসি। ম্যাচে ৮৫ মিনিটে লিয়ান্দ্রো পারিডেসের পাস থেকে দ্বিতীয় গোলটি করেন ফুটবল যুবরাজ। দারুণ ব্যাকভলিতে গোলটি করেন মেসি।

২০২১-২২ মৌসুমের শুরুতে বার্সেলোনা থেকে মেসি পিএসজিতে যান। প্রথম মৌসুমে সব ধরনের প্রতিযোগীতা মিলে ৩৪ ম্যাচে ১১ গোল করেন তিনি। পিএসজি’র হয়ে প্রথম মৌসুমে লিগ ওয়ান চ্যাম্পিয়ন হন মেসি।

x