মেসিদের কোচ হতে পারেন জিদান

67
সাবেক তারকা ফুটবলার ও কোচ জিনেদিন জিদান। ফাইল ছবি

ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল লে গ্রেট মনে করেন, জিনেদিন জিদান পরের মৌসুমে মাউরিসিও পোচেত্তিনোর পরিবর্তে প্যারিস সেন্ট জার্মেইতে যোগ দিতে পারেন।

গত জানুয়ারিতে মার্কার এক খবর প্রকাশ করে, জিদান প্রধান কোচ হওয়ার জন্য পিএসজির প্রথম পছন্দে আছেন। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে রিয়াল মাদ্রিদের কাছে হারের পর এই আলোচনা আরও জোরাল হয়।

এ ব্যাপারে লে গ্রেট বলেন, ‘রিয়াল মাদ্রিদে নিজের সামর্থ্যর প্রমাণ দিয়েছেন জিদান। ফরাসি জনগণ মনে করে, (ফ্রান্স দলে বর্তমান কোচ দিদিয়ের দেশম) উত্তরসূরি হতে পারেন তিনি। তবে এটিকে তো একেবারে আমার লক্ষ্য বানিয়ে রাখিনি। দেখা যাক কী হয়। যদি দিদিয়ের সঙ্গে চুক্তি শেষ করার কথা ভাবি, সে ক্ষেত্রে জিদান আমাদের পছন্দের তালিকায় থাকবেন।’

মার্কার খবরে বলা হয়েছে, দিদিয়ের আগামী নভেম্বরে কাতার বিশ্বকাপে ফ্রান্স দলের কোচের দায়িত্বে থাকবেন বলে আশা করা হচ্ছে। তবে টুর্নামেন্টের পর জিদান যদি পিএসজিতে যোগ না দেন তবে নতুন কোচ হতে পারেন তিনি।

অবশ্য ফ্রান্সের কোচের বিষয় নিয়ে জিদানের সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে জানিয়েছেন, ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি।

এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি নিজে বলছি না, দিদিয়ের যদি না করে দেন তখন আমি জিদানের সঙ্গে কথা বলতে পারি। আমরা দেখব। এই মুহূর্তে বিশ্বকাপ জেতার জন্য আমরা দিদিয়েরকে সেরা অবস্থায় রাখার জন্য সবকিছু করতে যাচ্ছি।’

x