মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে আবার আলোচনা

0 75
বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছবি : সংগৃহীত

গত বছর আগস্টে লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন শুরু হয়েছিল। ক্লাবের সঙ্গে সম্পর্কটা এমন পর্যায়ে পৌঁছে গিয়েছিল তিনি নিজেও চেয়েছিলেন ছাড়তে। কিন্তু আইনি জটিলতায় শেষ পর্যন্ত বার্সেলোনায় থেকে যেতে হয়েছে তাঁকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এখন আবার নতুন করে আলোচনা শুরু হয়েছে, মেসি কি বার্সেলোনা ছাড়বেন? স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার খবরে জানা গেছে, জোয়ান লাপোর্তা বার্সার নতুন সভাপতি নির্বাচিত হওয়ার পর পুরো চিত্র পাল্টে গেছে। মেসি নাকি বার্সায় নিজের ক্যারিয়ার শেষ করতে চান। তবে তিনি নাকি কয়েকটি শর্ত দিয়েছেন।

 

মেসির দেওয়া শর্তগুলো হলো,  আগামী মৌসুমে এমন দল গড়া হোক যাতে করে বার্সা আবার পুরনো রুপে ফিরতে পারে। দ্বিতীয়, এর্লিং হ্যালান্ড ও সের্জিও আগুয়েরোকে দলে নেওয়ার দাবি করেন তিনি। তৃতীয়, বার্সার জন্য নতুন প্রজন্ম তৈরি করাটা খুবই জরুরি। আনসু ফাতির মতো আরও অনেক তরুণ ফুটবলারকে নেওয়া যেতে পারে। চতুর্থ, ব্যক্তিগত কোনো সমস্যা হলে বার্সা প্রেসিডেন্ট লাপোর্তার সঙ্গে সরাসরি কথা বলতে চান মেসি।

 

২০১৭ সালে শেষবার বার্সার সঙ্গে চুক্তি করেছিলেন মেসি। চুক্তি অনুযায়ী, কোনো অর্থ ছাড়াই বার্সা ছাড়তে পারবেন মেসি। গত বছর ১০ জুনই সেই শর্তের মেয়াদ শেষ হয়। গত বছর বার্সেলোনা ছাড়তে হলে ‘রিলিজ ক্লজ’ বাবদ ৭০০ মিলিয়ন ইউরো দিতে হতো।

 

মেসিকে নিতে এত টাকা খরচ করতে রাজি হয়নি কোনো ক্লাব। তবে তালিকায় পিএসজি ও ম্যানচেস্টার সিটির নাম শোনা গিয়েছিল।

 

Leave A Reply

Your email address will not be published.

x