মেয়েদের আত্মরক্ষা বিষয়ক কারাতে প্রশিক্ষন শিবিরের উদ্বোধন

0 116

নিজস্ব প্রতিবেদক: মেয়েদের আত্মরক্ষা বিষয়ক দুইমাসব্যাপী কারাতে প্রশিক্ষন শিবিরের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার সকালে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে রোটারী ক্লাব অব পদ্মা রাজশাহী ও রোটারী ক্লাব অব কাওরান বাজার ঢাকা এর যৌথ উদ্দ্যোগে এই প্রশিক্ষন শিবিরের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল। এর আগে তিনি বলেন “সংকোচের বিহ্বলতা নিজেরে অপমান” রবি ঠাকুরের গানের মত করেই বলা চলে নারীরা নিজেদের সংকোচ ঝেড়ে ফেলে আত্মরক্ষা সুনিশ্চিত করতঃ বীরদর্পে সামনে এগিয়ে চলবে।

 

প্রশিক্ষণ কর্মশালায় মেয়েদেরকে জুডো ও কারাতে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে আত্মরক্ষায় উদ্বুদ্ধ করা হবে যাতে করে সমাজে ধর্ষণ ও যৌন হয়রানির মত মহাব্যাধির বিরুদ্ধে তারা প্রতিরোধ গড়ে তুলতে পারে। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক ও জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী। ইভেন্ট চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব পদ্মা রাজশাহীর সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ও জনতা ব্যাংক লিমিটেড রাজশাহী এরিয়ার ডিজিএম রোটারিয়ান তাপস কুমার মজুমদার।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন¡ করেন রোটারি ক্লাব অব পদ্মা রাজশাহীর বর্তমান প্রেসিডেন্ট রোটারিয়ান সোহেল সারওয়ার জাহান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রোটারিয়ান নাজমা রহমান। এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিভিন্ন বয়সী প্রশিক্ষনার্থী ও তাদের অভিভাবকবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব পদ্মা রাজশাহীর বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে কারাতে ফেডারেশনের জাতীয় কারাতে প্রশিক্ষক মোঃ ফরমান আলী রাজশাহীর সকল গার্লস স্কুলে এ ধরনের একটি নিয়মিত প্রশিক্ষণ কোর্স আয়োজনের মাধ্যমে মেয়েদের আত্মরক্ষায় উদ্বুদ্ধ করার উদ্যোগ নিতে জেলা প্রশাসকের নিকট অনুরোধ করলে তিনি তাতে সম্মতি জ্ঞাপন করেন।

 

Leave A Reply

Your email address will not be published.