মোটর সাইকেলের সাইলেন্সারে কোটি টাকার স্বর্ণ

0 101
                  ফাইল ছবি

বেনাপোল প্রতিনিধি: বেনাপোল সীমান্তের দূর্গাপুর এলাকা থেকে ২.৮ কেজি ওজনের ৩২টি স্বর্ণের বার জব্দ করেছে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর বিশেষ দল। তবে পাচারকারীকে আটক করতে পারেনি তারা।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) অধিনায়ক মো. সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক,চেরাচালান ও স্বর্ণ আটকের জন্য নিজস্ব গোয়েন্দা তৎপরতার ধারাবাহিকতায় ৪৯ বিজিবি’র ইন্টিলিজেন্স দল নায়েব সুবেদার মো. আব্দুল মালেকের নেতৃত্বে দুুপরে দূর্গাপুর এলাকায় অভিযান চালায়। এসময় বিজিবি’র উপস্থিতি বুঝতে পেরে সন্দেহভাজন মোটরসাইকেল চালক দূর্গাপুর মোড়ে মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে যায়।

তিনি আরও জানান, বিজিবি সদস্যরা পরবর্তীতে ঘটনাস্থলে মোটর সাইকেলটি তল্লাশি করে সাইলেন্সার পাইপের এর মধ্যে ফিটিং অবস্থায় রাখা ২.৮ কেজি স্বর্ণ (৩২ টি স্বর্ণের বার) জব্দ করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য এক কোটি তেইশ লক্ষ বিশ হাজার টাকা। জব্দকৃত স্বর্ণের বারগুলোর ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

উল্লেখ্য, গত মার্চ ২০১৯ হতে এ পর্যন্ত যশোরের সীমান্ত এলাকায় স্বর্ণ পাচার বিরোধী বিভিন্ন অভিযান পরিচালনা করে সর্বমোট ১১.৩৬৩ কেজি স্বর্ণসহ ৬ জন আসামি আটক করা হয়েছে। বর্তমানে হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের জন্য নিজস্ব গোয়েন্দা তৎপরতা এবং বিশেষ অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

Leave A Reply

Your email address will not be published.

x