মোহনপুরে ইয়াং ড্রাগন মার্শাল আট দি ফাইট স্কুলের বেল্ট বিতরণ

0 ৩২১

মোহনপুর প্রতিনিধি: রাজশাহীর মোহনপুরে ইয়াং ড্রাগন মার্শাল আট দি ফাইট স্কুলের মোহনপুর শাখার ২৭তম বেল্ট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সহকারী অধ্যাপক আব্দুল মান্নান। স্বাগত বক্তব্য প্রদানে শাখা প্রধান প্রশিক্ষক শহিদুল ইসলাম বলেন, শরীরচর্চার পাশাপাশি আত্মরক্ষার কৌশলগুলো জানতে মার্শাল আর্ট শেখাতে পারেন শিশুকে। মোহনপুর ইয়াং ড্রাগন মার্শাল আর্ট সেন্টার, দ্য ফাইটার স্কুলের কথাই বলি।

 

এখানকার ছোট এক সদস্যের নাম সৌরভ। বয়স সাকুল্যে আট বছর। তার এককথা, ‘আমি কারও সঙ্গে ইচ্ছে করে মারামারি করি না। মেয়েরাও মার্শাল আর্ট শিখছেন এখানে। শাওন, রুমেল, মনিরুল ইসলাম,এমদাদুল হক, মিদুলরা এখানে মার্শাল আর্ট শিখছে বহুদিন ধরে। আর স্কুলটির শাখাটি তত্ত্বাবধান করেন মাসুম পারভেজ রুবেল।

 

তিনি জানান, শারীরিকভাবে সুস্থ থাকার জন্য মার্শাল আর্ট অনন্য। সবচেয়ে বড় কথা, আত্মবিশ্বাস বাড়াতে মার্শাল আর্ট শেখার বিকল্প নেই। এখানে মার্শাল আর্টের ফাইটার কারাতে শেখানো হয়।  পাঁচ বছর থেকে শুরু করে শারীরিকভাবে সমর্থ যে কেউই শিখতে পারে এটি। আর এখানে বড়দের সম্মান করা ও শ্রদ্ধা করার ব্যাপারটাও শেখানো হয় গুরুত্বের সঙ্গে।

 

প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম বক্তব্য প্রদানে বলেন, আত্মরক্ষার কৌশল জানা থাকা প্রত্যেক মানুষেরই প্রয়োজন। সেক্ষেত্রে কারাতে শিক্ষা একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারাতে শিখতে পারলে অনেক বিপদ ও দূর্ঘটনা থেকে নিজেকে রক্ষা করা সম্ভব হবে। যারা কারাতে প্রতিযোগিতায় বেল্ট লাভ করেছে। তারা আগামীতে আরো ভালো সাফল্য অর্জনের জন্য মনোযোগ দিয়ে কারাতে চর্চা করে যাবে।

 

বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মেহবুব হাসান রাসেল, কোষ্যধাক্ষ্য আবু বাক্কার, প্রশিক্ষক বাংলাদেশ ইয়াং কি কারাতে সেন্টার বায়া হাট শাখা রাজশাহীর আমিনুল ইসলাম, প্রভাষক হুমায়ন কবির প্রমুখ।

 

অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক রনি সরকার ।

 

Leave A Reply

Your email address will not be published.