মোহনপুরে দুষ্কৃতীদের দেওয়া আগুনে প্রতিবন্ধীর বাড়ি পুড়ে ছাই

0 ৩৭৭

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর কেশরহাট পৌর এলাকার নাকইল গ্রামের এক প্রতিবন্ধীর বাড়িতে বুধবার দিবাগত রাতে আনুমানিক ১ টা ৩০ মিনিটে কে বা কারা আগুন লাগিয়ে দেয়। এতে ওই প্রতিবন্ধীর পরিবারের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই প্রতিবন্ধী নাকইল গ্রামের মৃত কলিম উদ্দিন সরদারের ছেলে নইম উদ্দিন সরদার (৫২)। এ বিষয়ে প্রতিবন্ধী নইম উদ্দিন এর নিকট জানতে চাইলে তিনি বলেন, ওই দিন রাতে আমরা ঘুমিয়ে ছিলাম। আমার স্ত্রী লাল বানু বিবি (৪৫) প্রকৃতি ডাকে ঘর হতে বের হলে পাঁচিরে আগুন দেখে চিৎকার চেঁচামেচি শুরু করে। আমিও খুব দ্রুত ঘর হতে বের হয় এবং পাড়া-প্রতিবেশীরা ও আসতে থাকে। সবাই মিলে আগুন নেভানোর আপ্রাণ চেষ্টা করেও বারবার ব্যর্থ হচ্ছিলাম। তখনই আমরা স্থানীয় দমকল বাহিনীকে খবর দিলে তারা খুব দ্রুত ঘটনাস্থলে আসেন এবং সবাই মিলে এক হতে দেড় ঘণ্টা চেষ্টা করে আমরা আগুন নেভাতে সক্ষম হই।

আগুনে আমার প্রায় ৩০০ মন আলু, ২৫ মণ পেঁয়াজ, হাঁস-মুরগি, আসবার পত্র,বাই সাইকেল, টিন সহ সবকিছু পুড়ে যায়। আগুনের উৎস সম্পর্কে জানতে চাইলে শোকাহত ওই পরিবারটি জানান, আমাদের বাড়ির বাহিরে মেইন রোডের ধারে পাচিরে কিছু শুকনো গম ও সরিষার খড়ি সহ অনেক শুকনো ডালপালা ছিল। সেই সমস্ত শুকনো খড়িতে রাতে অন্ধকারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। অপরদিকে মোহনপুর থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

এ বিষয়ে ঘটনাস্থল তদন্তকারী কর্মকর্তা এসআই আমজাদ হোসেনের নিকট জানতে চাইলে তিনি বলেন, পূর্ব শত্রুতার জের ধরে রাতের আধারে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। এতে ওই প্রতিবন্ধীর পরিবারের সব মিলিয়ে প্রায় সাড়ে চার থেকে পাঁচ লক্ষ টাকার ক্ষতি সাধন হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে ধারণা করছি। প্রকৃত দোষীকে চিহ্নিত করার জন্য আমরা অনুসন্ধান চালাচ্ছি।

 

মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারিভাবে আর্থিক সাহায্য প্রদানের জন্য আমরা চেষ্টা করবো।

 

Leave A Reply

Your email address will not be published.