মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তি স্থাপন

0 130

মোহনপুর প্রতিনিধি : “সরকারি মাধ্যমিক বিদ্যালয় সমূহের উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহীর মোহনপুর উপজেলা মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের একাডেমী ভবনের ভিত্তি স্থাপন করা হয়। নির্মাণে শিক্ষা প্রকৌশলী ও বাস্তবায়নে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর আয়োজনে এ ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।শুক্রবার বেলা ১২ টায় প্রধান অতিথি থেকে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভীত বিশিষ্ট একাডেমিক ভবনের ও স্কুল মেইগেট ভিত্তি প্রস্তর স্থাপন করেন পবা-মোহনপুর-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড আব্দুস সালাম, সহকারী কমিশনার(ভূমি) জাহিদ বিন কাশেম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যক্ষ মফিজ উদ্দিন কবিরাজ, শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী সুমন রানা, উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সামাদ মন্ডল, উপজেলা ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক ইউপি সদস্য আশরাফ আলী, প্রভাষক আমজাদ হোসেন, অধ্যক্ষ শামসুজ্জোহা বেলাল, উপজেলা কৃষকলীগের সভাপতি মহসিন আলী,প্রধান শিক্ষক আব্দুল জলিল মোল্লা, ইউপি আ”লীগের সভাপতি আব্দুল মান্নান,ছাত্রলীগের সাধারন সম্পাদক মোরশেদ আলী, ক্রীড়া সম্পাদক রফিকুল ইসলাম মাষ্টারসহ শিক্ষক, অভিভাবক, সুধীজন উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তুর শেষে আলোচনা প্রধান অতিথি বক্তব্যে প্রদানে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব সরকারের নেতৃত্বে শিক্ষা খাতকে ব্যাপক কাজ করে যাচ্ছে। সরকার দরিদ্র ,মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়া চালিয়ে যাতে পারে তার জন্য উপবৃত্তি কার্যক্রম চালু করেছে। বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তনের মাধ্যমে অভূতপূর্ব উন্নতি সাধনে সক্ষম হয়েছে। সকল মহলের মতামত নিয়ে সমগ্র জাতির কাছে গ্রহণযোগ্য জাতীয় শিক্ষানীতি-২০১০ প্রণয়ন, জাতীয় সংসদে সর্বসম্মতভাবে অনুমোদন এবং বাস্তবায়ন করেছে।

শিক্ষাক্ষেত্রে গুণগত পরিবর্তন করে নতুন প্রজন্মকে আধুনিক মানসম্মত যুগোপযোগী শিক্ষা এবং আধুনিক জ্ঞান-বিজ্ঞান-প্রযুক্তিতে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা, শিক্ষাক্ষেত্রে নতুন নতুন উদ্যোগ , শৃংঙ্খলা প্রতিষ্ঠা, ভর্তি নীতিমালা বাস্তবায়ন, যথাসময়ে ক্লাসশুরু, নির্দিষ্ট দিনে পাবলিক পরীক্ষা গ্রহন, ৬০ দিনে ফল প্রকাশ, সৃজনশীল পদ্ধতি, মাল্টিমিডিয়া ক্লাসরুম প্রতিষ্ঠা, তথ্য-প্রযুক্তির ব্যাপক প্রয়োগ, শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম, স্বচ্ছ গতিশীল শিক্ষা প্রশাসন গড়ে তোলা, শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে আকৃষ্ট করে ঝরেপড়া বন্ধ করা ও শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে সময়োপযোগী পদক্ষেপ নেয়া হয়েছে।

 

স্কুল ও মাদ্রাসায় সকল ধরণের শিক্ষার্থীদের বিনামূল্যে যথাসময়ে বই পৌঁছে দিয়ে দেশবাসীকে বিস্মিত করেছে। এই অভূতপূর্ব সফলতা সমগ্র জাতির কাছে প্রশংসিত হয়েছে এবং বিশ্ব সমাজে পেয়েছে স্বীকৃতি ও মর্যাদা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক সুলতানা শাহিন অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী শিক্ষক( ইসলাম শিক্ষা) সাইফুল ইসলাম।

 

Leave A Reply

Your email address will not be published.