মোহাম্মদ নাসিমের মৃত্যুতে রাজশাহী প্রেসক্লাবের শোক প্রকাশ

0 22

অজয় ঘোষ: জাতীয় নেতা শহীদ এম মনসুর আলীর সন্তান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান এবং সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা শোক বার্তায় বলেন, “মোহাম্মদ নাসিম বাংলাদেশের গণতান্ত্রিক আন্দোলনের একজন অগ্রসেনানী ছিলেন। তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন রয়েছে। অতীতে তিনি যে ভূমিকাগুলো পালন করেছেন তা তাঁকে স্মরণীয় করে রাখবে। রাজনীতির মাঠে ছিলেন একজন আপোষহীন নেতা।

৬৮’ সালের দিকে চরমপন্থিদের হামলার শিকার হয়েছেন, মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছেন। তাঁর উপর বারংবার হামলা হয়েছে। কিন্তু রাজনীতির মাঠ থেকে কখনো সরে যান নি। তিনি ছিলেন গণমানুষের নেতা। সাংবাদিকদের সাথে তাঁর গভীর সম্পর্ক ছিল। স্বৈরাচারপতন আন্দোলনের সময় তাঁর বিবৃতি নেতাকর্মীদের দারুনভাবে অনুপ্রাণিত করতো। স্বাস্থ্যমন্ত্রী থাকা অবস্থায় প্রথম দিকে তাঁর অর্জন ছিল চোখে পড়ার মতো।

হাসপাতালে শৃঙ্খলা, স্বাস্থ্যকর পরিবেশ ফিরিয়ে আনা এবং চিকিৎসকদের সরকারী চাকুরি জীবনের প্রথম দুটি বছর গ্রামে (উপজেলা হাসপাতালে) দায়িত্বপালন বাধ্যতামূলক করেন। কিন্তু দুর্নীতিবাজ চক্র তাঁকে ঘিরে ফেলায় কিংবা তাঁর নাম ব্যবহার করে স্বাস্থ্যখাতে যে অরাজকতা সৃষ্টি করেছে তা সেসব অর্জনকে ম্লান করেছে। আমরা মর্মাহত হয়েছি।

আমরা এ আজীবন ত্যাগী রাজনৈতিক ব্যক্তিত্বের মৃতুতে গভীরভাবে শোকাহত। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনাজ্ঞাপন করছি।’

Leave A Reply

Your email address will not be published.