যিশুখ্রিষ্ট একজন মহিলা!

0 264

বিনোদন ডেস্ক: যেকোনও ধর্মাবলম্বী মানুষই যিশুখ্রিষ্ট সম্পর্কে অন্তত প্রাথমিক ধারণা রাখেন। তিনি একজন ইহুদি ধর্মপ্রচারক, যিনি খ্রিস্টধর্মের কেন্দ্রীয় ব্যক্তিত্ব হিসেবে গণ্য হন। যিশুকে প্রদত্ত উপাধি ‘খ্রিষ্ট’ থেকে খ্রিষ্টধর্মের নামকরণ করা হয়েছে। খ্রিষ্টানরা বিশ্বাস করেন, যিশু ঈশ্বরের পুত্র।

সেই যিশুকে এবার বাইবেলের বাইরে নিয়ে আসছেন পরিচালক অনীক চৌধুরী। তার নির্মিতব্য ‘ক্যাকটাস’ ছবিতে দেখা যাবে নতুন এক যিশুকে। যার সঙ্গে বাইবেলের যিশুর রয়েছে বহু পার্থক্য।

যিশুখ্রিষ্ট সম্পর্কে সাধারণের প্রাতিষ্ঠানিক ধারণ ভেঙে দিতে যিশুর চরিত্রে একজন মেয়েকে দিয়ে অভিনয় করানো হচ্ছে। দেড় ঘণ্টার এই ছবিটিতে যিশু চরিত্রে অভিনয় করেছেন ন্যাশনাল স্কুল অফ ড্রামার প্রাক্তনী অপরাজিতা দে।

এছাড়া যিশুর জন্মের আগে মাদার মেরির ভূমিকায় আছেন ঐশানী দে। যিশুর মৃত্যুর পরবর্তী মাদার মেরির ভূমিকায় অভিনয় করেছেন অনুরূপা চক্রবর্তী।

ছবিটি প্রসঙ্গে অনীক চৌধুরী বলেন, ‘আমার সব সময়ই মনে হয়েছে বাইবেল অনুসারে যিশুর মধ্যে যে সেন্সিবিলিটি দেখানো হয়েছে, তা একজন মহিলার মধ্যে থাকতে পারে। ফলে আমার ছবিতে যিশু একজন মহিলা। দ্য লাস্ট সাপারের কিছু অংশ রয়েছে এখানে।’

তিনি বলেন, ‘আসলে ভগবান এবং মানুষের মধ্যে যে পার্থক্য সেটার সংযোগ তৈরির চেষ্টা করেছি এই ছবিটিতে।’

আগামী ২৪ মার্চ ভিয়েনায় রিয়েকটর ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ‘ক্যাকটাস’ ছবিটির স্ক্রিনিং হবে। এরপর হবে ছবিটি মুক্তির পরিকল্পনা। সূত্র: ‌ব্রে‌কিং‌নিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x