যুক্তরাষ্ট্রের ইলিনয়ে বন্দুকধারীর গুলিতে নিহত ৫

0 134

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ইলিনয় শহরের অরোরা এলাকায় একটি কারখানার গুদামে এক বন্দুকধারীর হামলায় কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই ওই কারখানার শ্রমিক। হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়। এই ঘটনায় ৫ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।দেশটির সংবাদমাধ্যম সিএনএন এ খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে হেনরি প্রাত কোম্পানিতে ওই গোলাগুলির ঘটনা ঘটে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, অরোরা পুলিশ প্রধান ক্রিস্টেন জিমান জানান, হামলাকারী ৪৫ বছরের গ্যারি মার্টিন। শিকাগোর ৪০ মাইল দূরে অরোরাতে একটি বড় শিল্প প্রতিষ্ঠানে কাজ করত। হামলার মোটিভ জানা যায়নি।

জিমান আরও জানান, স্থানীয় সময় দুপুর ১ টা ২৪ মিনিটে জরুরি সেবায় বেশ কয়েকটি ফোন আসে কারখানার গোলাগুলির বিষয়ে। চার মিনিটের মধ্যে দুই পুলিশ কর্মকর্তা সেখানে হাজির হন। কিন্তু গুলি বর্ষণের কারণে তারা আটকে পড়েন। পরে আরও পুলিশ আসার পর বন্দুকযুদ্ধে হামলাকারী নিহত হয়। এতে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। আরও একজন হাঁটুতে আঘাত পেয়েছেন।

পুলিশ প্রধান জানান, বন্দুকযুদ্ধ শেষে পুলিশ কারখানার ভেতরে প্রবেশ করে ৫ বেসামরিক ব্যক্তির লাশ পায়। তাদের পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

মার্টিনের মা পরিচয় দেওয়া এক নারী জানান, দুই সপ্তাহ আগে তার ছেলেকে চাকরি থেকে ছাঁটাই করা হয়। শুক্রবার গুলিবর্ষণের আগে সে ভীষণ হতাশ ছিল।

মেয়র রিচার্ড আরবিন বলেন, অরোরা শহরের জন্য আজকের দিনটি দুঃখজনক।

শহরের মুখপাত্র ক্লেটন মুহাম্মদ জানিয়েছেন, আহত পুলিশ কর্মকর্তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক নারী মুখপাত্র সারাহ স্যান্ডার্স জানিয়েছেন, বিষয়টি সম্পর্কে প্রেসিডেন্ট অবগত। অরোরার পরিস্থিতি তদারকি করছেন তিনি। সূত্র: ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.