যুক্তরাষ্ট্রে দশ বছরের চেতনাহীন নারীর সন্তান প্রসব

0 159

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের ফিনিক্স শহরের কাছে একটি কেয়ার হোমে দশ বছরের বেশি সময় চেতনাহীন এক নারী সন্তান জন্ম দিয়েছে। এ ঘটনায় বিশ্বজুড়ে শুরু হয়েছে তোলপাড়। এই ঘটনার পর ওই কেয়ার হোমের প্রধান নির্বাহী পদত্যাগ করেছেন।

চেতনাহীন ওই নারীর সাথে কে যৌন মিলন ঘটিয়েছে তার অনুসন্ধান করা হচ্ছে। তদন্ত শুরু করেছে দেশটির পুলিশ।

ওই নারীর পরিচয় প্রকাশ করা না হলেও ২৯শে ডিসেম্বর ওই নারী একটি সন্তান জন্মদান করেছে বলে নিশ্চিত করা হয়েছে।

বিবিসির খবরে জানানো হয়েছে, অ্যারিজোনার হাসিয়েন্দা হেলথ কেয়ারের একটি ক্লিনিকে ঐ নারী এক দশকেরও বেশি সময় ধরে চেতনাহীন অবস্থায় ছিলেন। এই পুরো সময় ওই নারী চিকিৎসকরা সার্বক্ষণিক তত্ত্বাবধান করতেন।

যখন ওই অচেতন রোগীর প্রসব যন্ত্রণা শুরু হয়, তখন হাসপাতালের কর্মীরা হতবাক হয়ে পড়েন। কেয়ার হোমের মালিক কোম্পানির নির্বাহী ভাইস প্রেসিডেন্ট গ্যারি অরম্যান বলেন, ‘এই ভয়াবহ ঘটনার পুরোটা না জানা পর্যন্ত আমরা থেমে থাকবো না’।

নিউইয়র্ক টাইমস এ বিষয়ে জানিয়েছে, ঐ কেয়ার হোমে ‘ভিজিটেটভি স্টেটে’ থাকা এসব জ্ঞানহীন রোগীদের পোশাক পরিবর্তন বা তাদের গোসল করানোর সময় তাদের নগ্ন করে রাখা হতো এবং কোনও ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করা হতো না।

ওই ঘটনার পর কেয়ার হোম পুরুষ কর্মী কোনও নারী রোগীর ঘরে ঢুকতে চাইলে তাকে একজন নারী সহকর্মীকে সঙ্গে রাখতে হবে।

পুলিশের একজন মুখপাত্র বিস্তারিত তথ্য দিতে অস্বীকৃতি জানিয়ে বলেন তদন্ত চলছে। কেয়ার হোম কর্তৃপক্ষও পুলিশের তদন্তের সাথে পরিপূর্ণভাবে সহযোগিতা করছেন।

Leave A Reply

Your email address will not be published.