যুক্তরাষ্ট্রে শপিং মলে গুলিতে নিহত দুই, আহত চার

11
যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত হয়েছেন। ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের একটি শপিং মলে বন্দুকধারীর গুলিতে দুজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরো চারজন। স্থানীয় সময় গতকাল সোমবার চালানো এ হামলায় আহত ব্যক্তিদের মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন। এএফপি ও সিএনএনের প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

গতকাল আইডাহো অঙ্গরাজ্যের বইজি টাউন স্কয়ার মলে হামলা চালায় এক বন্দুকধারী। শহরটির পুলিশ প্রধান রায়ান লি সাংবাদিকদের বলেন, ‘অন্তত এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন’ জানিয়ে বইজি পুলিশকে ৯১১ নম্বরে ফোন করে সহায়তা চাওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

৯১১ নম্বরে ফোন করে অভিযোগকারী হামলাকারীর যে বর্ণনা দিয়েছিলেন, সে রকম এক ব্যক্তির সঙ্গে পুলিশের গোলাগুলি হয়। সে সময় গুলিবিদ্ধ হন এক পুলিশ কর্মকর্তা।

এ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে। বইজি পুলিশ প্রধান লি জানান, এ হামলাকে কেন্দ্র করে সাধারণ মানুষের জন্য আর কোনো হুমকি কিংবা বিপদ হওয়ার আশঙ্কা নেই।

মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসকে উদ্ধৃত করে এএফপি জানিয়েছে, দুই তলাবিশিষ্ট বইজি টাউন স্কয়ার মলে ১৫০টির বেশি দোকান ও রেস্তোরাঁ রয়েছে।

যুক্তরাষ্ট্রে অতর্কিত গুলি ও বন্দুক সহিংসতার ঘটনা বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের পক্ষে কাজ করা মানুষদের অভিযোগ, অস্ত্রের সহজলভ্যতা ও অপেক্ষাকৃত শিথিল বন্দুক আইনের কারণে এসব হামলা হচ্ছে।

x