যে দলেরই হোক না কেন মুক্তিযোদ্ধারা প্রকৃত সম্মান পাবেনঃ প্রধানমন্ত্রী

12

সবার সম্মিলিত প্রচেষ্টায় অর্জিত বাংলাদেশ কখনো ব্যর্থ হতে পারে না। যে, যে দলই করুক না কেনো মুক্তিযোদ্ধারা সবাই প্রকৃত সম্মান পাবেন, এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ আজ আন্তর্জাতিক ক্ষেত্রেও সমানতালে চলতে পারে। জাতির পিতার আদর্শে গড়ে তোলা এই অগ্রযাত্রা যেন কোনোভাবেই ব্যহত না হয়।

ররিবার (২১ নভেম্বর) সকালে সশস্ত্র বাহিনী দিবস-২০২১ উপলক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে খেতাবপ্রাপ্ত নির্বাচিত মুক্তিযোদ্ধা ও তাদের উত্তরাধিকারদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এই সব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫-এর পরের সময়ে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়। মুক্তিযোদ্ধাদের সম্মান দেওয়া সবার কর্তব্য এমনটি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মুক্তিযোদ্ধারা সম্মানিত হয়।

এর আগে সকালে দিবসটি উপলক্ষে, মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর (শহীদ) সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করেন তারা।

সশস্ত্র বাহিনী দিবস-২০২১ উপলক্ষে দেশের সব সেনানিবাস, নৌঘাঁটি এবং বিমানবাহিনী ঘাঁটির মসজিদে দেশের কল্যাণ, সমৃদ্ধি এবং সশস্ত্র বাহিনীর উন্নতি কামনায় ফজরের নামাজ শেষে বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়েছে।

x