রণবীরের বাজিমাত, দুই দিনে ৭৯ কোটি!

13

দীর্ঘ অপেক্ষার পর মুক্তি পেল রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান—শিবা’ সিনেমা। ভিএফএক্স আর অ্যাকশনে ভরা ট্রেইলার দেখে এর আগে অন্তর্জালে চলেছিল নানা আলোচনা। আর মুক্তির প্রথম দিনই বক্স অফিসে বেশ ভালো সংগ্রহ। দ্বিতীয় দিনে সংগ্রহ বেড়েছে ২০ শতাংশ।

বলিউডভিত্তিক সংবাদমাধ্যম বলিউড হাঙ্গামার খবর, ৯ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে রণবীর কাপুর ও আলিয়া ভাট জুটির প্রথম সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। মুক্তির দিন ভারতের বক্স অফিসে বেশ ভালো শুরু করেছে।

পোর্টালটির বাণিজ্য পূর্বাভাস, দুই দিনে রেকর্ড সংগ্রহ করেছে ‘ব্রহ্মাস্ত্র’। দ্বিতীয় দিনে ভারতের বক্স অফিসে সংগ্রহ ৪১.২৫ কোটি থেকে ৪৩.২৫ কোটি রুপির মধ্যে। সেই হিসাবে দুই দিনে সংগ্রহ দাঁড়িয়েছে ৭৯ কোটি রুপি। এটা সিনেমাটির জন্য ইতিবাচক দিক।

আজ রোববার ভারতে সাপ্তাহিক ছুটির দিন। আজ ভালো সংগ্রহ করবে বলেই আশা বাণিজ্য বিশ্লেষকদের। আর সপ্তাহান্তে সব মিলিয়ে নেট সংগ্রহ ১২০ কোটি রুপি দাঁড়াবে বলে পোর্টালটির দাবি।

শনিবার সিনেমাটির হিন্দি ভার্সন সংগ্রহ করেছে ৩৭.৫০ কোটি। দুই দিনে হিন্দি ভার্সনের সংগ্রহ দাঁড়িয়েছে ৬৯.৫০ কোটি রুপি। সপ্তাহান্তে হিন্দি ভার্সনের সংগ্রহ দাঁড়াবে ১১০ কোটি রুপি।

হালে বলিউডের সিনেমা বক্স অফিসে ভালো সংগ্রহ করতে পারছে না। দক্ষিণি সিনেমার জয়জয়কার। সে হিসাবে ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার এই ফল আশাপ্রদ।

তবে হতাশাও প্রকাশ করেছেন অনেকে। এই যেমন বাণিজ্য বিশ্লেষক ও চলচ্চিত্র সমালোচক তারান আদর্শ এ সিনেমাকে পাঁচের মধ্যে দুই স্টার মার্ক দিয়েছেন। টুইট-বার্তায় বলেছেন, সিনেমাটি হতাশ করেছে তাঁকে।

সিনেমায় রণবীর কাপুরের চরিত্রের নাম শিব, যিনি পৃথিবীকে রক্ষা করতে চান। সঙ্গী আলিয়া ভাট।

ট্রেইলারে দেখা গেছে, শিবের (রণবীর কাপুর) সঙ্গে দেখা ইশার (আলিয়া ভাট)। দ্রুতই শিব বুঝতে পারলেন, ব্রহ্মাস্ত্র পাওয়ার জন্য প্রাচীন বাহিনী যুদ্ধে লিপ্ত হচ্ছে। আমরা সেখানে দুজন ভালো মানুষকেও দেখতে পাই, তিনি অমিতাভ বচ্চন ও নাগার্জুন। সিনেমার খলচরিত্রে মৌনী রায় (জুনুন)। অন্ধকার শক্তিকে রুখতে পরে শিব হাতে অস্ত্র তুলে নেয় এবং পৃথিবীকে রক্ষা করে।

এর আগে পরিচালক অয়ন মুখার্জি জানিয়েছিলেন, সিনেমাটিতে বিশেষ দৃশ্যে হাজির হবেন বলিউড বাদশাহ শাহরুখ খান। ট্রেইলারে শাহরুখ খানকে দেখা গেছে। তিনি বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন।

অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ সিনেমায় প্রথম বারের মতো জুটি বাঁধলেন অফ-স্ক্রিন কাপল রণবীর-আলিয়া। এটি ট্রিলজির প্রথম পর্ব।

x