রসুনে রূপচর্চা!

0 226

লাইফস্টাইল ডেস্ক : রসুনকে আমরা মসলা হিসেবেই ব্যবহার করে থাকি। রসুনকে আমাদের খাবারের অন্যতম মসলা বললেও ভুল হবেনা। কিন্তু এই রসুন শুধু খাবার হিসেবে নয় ব্যবহার করতে পারেন রূপচর্চাতেও। রূপচর্চায় রসুন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

১. ব্রণের সমস্যায় আমরা অনেকেই ভুগে থাকি। ব্রণ দুর করতে কত চেষ্টাই না করি। কিন্তু এটা জানিনা রান্নাঘরে থাকা এক কোয়া রসুনই হতে পারে এই বিরক্তিকর জিনিসটি থেকে প্রতিকারের মাধ্যম। ব্রণের উপর এক কোয়া রসুনের রস লাগিয়ে দিন। এরপর পাঁচ মিনিট রেখে ধুয়ে ফেলুন। এভাবে কয়েক দিন করার ফলাফল দেখে নিজেই হয় তো চমকে যাবেন।

২.উজ্জ্বল ত্বক কার না পছন্দ? উজ্জ্বল ত্বক পেতে রসুন ব্যবহার করতে পারেন। এজন্য প্রথমে এক কোয়া রসুন এবং অর্ধেক টোম্যাটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই পেস্টটি আপনার মুখে লাগিয়ে রাখুন। দশ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। এভাবে কয়েক দিন করলে দেখবেন আপনার মুখ উজ্জ্বল হয়ে উঠেছে।

৩. সন্তান জন্মদানের পর অনেক মহিলাদের পেটেই মাতৃত্বকালীন দাগ হয়ে যায়। এ ধরণের দাগ কমাতে রসুন ব্যবহার করতে পারেন। অলিভ অয়েলের সঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করে দেখুন, দাগ কমে যাবে।

৪. অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখতে পাওয়া যায়৷ দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকী মুখেও মাঝে মাঝে এই দাগ দেখতে পাওয়া যায় অনেকের। এই সমস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভার। যেখানে এমন দাগ দেখা যায় সেখানে রসুনের রস লাগান।

৫. দুনিয়ায় সবাই তরুণ থাকতে চান। কিন্তু চাইলেই তো আর পারা যায় না। বয়সের ছাপ চলে আসে নিমিষেই। চির তরুণ থাকতে চাইলে আপনি রসুনের সঙ্গী হতে পারেন। প্রতিদিন মধু এবং লেবুর রসের সঙ্গে মিশিয়ে সকালে এক কোয়া করে রসুন খান। দেখবেন, বয়সের কোঠা ৪০ পেরোলও, আপনাকে দেখলে মনে হবে বিশ বছরের তরুণ।

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম/

Leave A Reply

Your email address will not be published.

x