রাজশাহীতে ডিবি’র জালে ভুয়া রেলের উপ-সচিব আটক 

১৯৩
স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে মোঃ রফিকুল ইসলাম অরফে রাশিকুল(২৯) নামের এক ভুয়া রেল কর্মকর্তা পরিচয় দেওয়া প্রতারককে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  রোববার (২২ মে) রাত সাড়ে ৯টায় বোয়ালিয়া মডেল থানাধীন রেলভবন সংলগ্ন এলজি শো-রুম থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার মোঃ রফিকুল ইসলাম অরফে রাশিকুল নাটোর জেলার নলডাঙ্গা থানার বাঁশিলা (নদীর ধার) এলাকার মোঃ আমির হোসেনের ছেলে। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আরেফিন জুয়েল।
তিনি জানান, প্রতারক মোঃ রফিকুল ইসলাম অরফে রাশিকুল নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের একজন উপ-সচিব পদমর্যাদার কর্মকর্তা হিসেবে পরিচয়ধারী প্রতারক। সে রাজশাহী মহানগরীসহ দেশের বিভিন্ন জেলার চাকুরী প্রত্যাশী সহজ সরল প্রার্থীদের বাংলাদেশ রেলওয়েতে চাকুরী দেওয়ার কথা বলে মোটা অংকের অর্থ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় রোববার (২২ মে) এম.এ হাসান নামের এক ব্যক্তির কাছে বাংলাদেশ রেলওয়েতে চাকুরীর জন্য ব্যাংক ড্রাফট বাবদ ১২’শত টাকা এবং অগ্রীম ৫০হাজার টাকা দাবি করে প্রতারক রফিকুল ইসলাম।
এ সময় তার কাছে নগদ অর্থ না থাকায় তিনি প্রতারককে ব্যাংক ড্রাফট বাবদ ১২’শত  টাকা প্রদান করেন। এরপর প্রতারক চাকুরীর ভূয়া আবেদনপত্র পূরণ করে ভুক্তভোগীকে দেন। প্রতারকের সাথে কথা বার্তার এক পর্যায়ে ভুক্তভোগী এম.এ হাসানের সন্দেহ  হলে মুঠো ফোনে ডিবি অফিসে ঘটনাটি জানায়।
তৎক্ষনিক বিষয়টি আমলে নিয়ে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার, মোঃ আরেফিন জুয়েলের সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোঃ আব্দুল্লাহ আল মাসুদের নের্তৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক  মোঃ মশিয়ার রহমান, এসআই মোঃ শাকিল হুদা জনি ও সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে প্রতারককে গ্রেফতার করে।
এ ব্যপারে বোয়ালিয়া মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। সোমবার সকালে তাকে আদালতের সোপর্দ করা হয়েছে বলেও জানান ডিবি ডিসি।

Comments are closed.