রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে

0 54

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বিমানবন্দরে একটি প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় একজন প্রশিক্ষণার্থী আহত হয়েছে। শনিবার বিকেল ৩টা ১৫ মিরাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে নিটের দিকে বিমানবন্দরের রানওয়েতে এই ঘটনা ঘটে। তবে এতে প্রশিক্ষকের কিছু না হলেও প্রশিক্ষনার্থী আহত হয়।

বিমানবন্দরের নিরাপত্তা কর্মী সূত্রে জানান, বিমান নং-এস ২-এএফকে মডেলের এই প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির। প্রশিক্ষণের সময় বিমানটি রানওয়েতে মুখ থুবড়ে পড়ে। বিমানটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

জানা গেছে, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান নিজেই ছিলেন পাইলটের আসনে। তার পাশে ছিলেন প্রশিক্ষণার্থী রায়হান গফুর। উত্তর দিক থেকে অবতরণের সময় বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা ঘষনের ফলে নষ্ট হয় এ সময় সামনের চাকার গোড়া থেকে ভেঙে যায়।

উত্তর দিক থেকে অবতরণ করার সময় রানওয়ে এর মাঝামাঝি স্থানে বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা নষ্ট হয় এবং সামনের চাকার গোড়া থেকে ভেঙে যায়, পরবর্তীতে পুনরায় আকাশে উড্ডয়নের চেষ্টা করলে হুমড়ি খেয়ে সামনের বড় চাকাটি গোড়া থেকে ভেঙে যায়। সে সময় বিমানটি হুমড়ি খেয়ে পড়ে। দুর্ঘটনায় বিমানটি ক্ষতিগ্রস্ত হলেও প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান অক্ষত আর তার সাথে থাকা প্রশিক্ষনার্থী রায়হান গফুর আহত হয়।

 

এ সময় বিমান বন্দরের একটি ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে নিয়ে গিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। দুর্ঘটনা কবলিত বিমানটি বিমানবন্দরের রানওয়েতে পড়ে থাকায় রাজশাহী-ঢাকা ও ঢাকা-রাজশাহী রুটের বিমান চলাচল বন্ধ ছিলো।

 

এ সময় দুর্ঘটনা কবলিত বিমানটি সাইডে ফাকা স্থানে সরিয়ে নেওয়ার পর বিমান চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনার কারণ অনুসন্ধান করছেন ফ্লাইং একাডেমির কর্মকর্তারা।

 

Leave A Reply

Your email address will not be published.